মাসব্যাপী প্রাক বাজেট আলোচনা শুরু হচ্ছে মার্চে

২৫ ফেব্রুয়ারী ২০২১

২০২১-২০২২ অর্থবছরের প্রাক বাজেট আলোচনা শুরুর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ১ মার্চ থেকে শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত চলবে  এই আলোচনা। বুধবার (২৪ ফেব্রুয়ারি) প্রধান বাজেট সমন্বয়কারী ও এনবিআরের প্রথম সচিব (কর আপিল ও অব্যাহতি ) মো. গোলাম কবীরের সই করা চিঠিতে এই তথ্য জানা গেছে।

 

শুল্ক, ভ্যাট ও কর সংক্রান্ত খাতভিত্তিক প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান ও সংগঠনগুলোর সঙ্গে এই আলোচনা হবে। আলোচনা ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে।বাজেটকে অধিকতর অংশগ্রহণমূলক, যৌক্তিক, সুষম ও গণমুখী করতে ইতোমধ্যে  আলোচনার সূচি চূড়ান্ত করেছে প্রতিষ্ঠানটি।

 

৮ মার্চের মধ্যে দেশের সব চেম্বার’স ও অ্যাসোসিয়েশনকে নিজেদের বাজেট প্রস্তাবনা লিখিতভাবে এফবিসিসিআই কাছে জমা দিতে হবে। একইসঙ্গে প্রস্তাবের আরেকটি সফটকপি ই-মেইলের মাধ্যমে প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব ( কর আপীল ও অব্যাহতি ) মো. গোলাম কবীর বরাবর পাঠাতে হবে। বিষয়টি গত ১৮ ফেব্রুয়ারি সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছে এনবিআর।  যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দফতর কোনও চেম্বার বা অ্যাসোসিয়েশেনের সদস্য নয়, তারাও সরাসরি  ই-মেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।

 

এমকে


মন্তব্য
জেলার খবর