বাংলাদেশ বর্তমানে দুই ভাগে বিভক্ত: প্রাণিসম্পদমন্ত্রী

২৬ ফেব্রুয়ারী ২০২১

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, দেশি-বিদেশি ষড়যন্ত্রের ব্যাপারে আমাদের সতর্ক থাকতে হবে, যাতে কোনও অপচেষ্টাকারী অপপ্রচার দিয়ে মানুষকে বিভ্রান্ত করতে না পারে। ইস্পাত কঠিন আদর্শিক দৃঢ়তা দিয়ে সব ষড়যন্ত্রের ব্যুহ ভেদ করতে হবে।

 

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এই কথা বলেন। রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে এই সভা হয়।একই দিন মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

 

মন্ত্রী রেজাইল করিম বলেন, ক্ষমতায় থাকলে সব সময় ভালো আছি— এই কথা ভাবার কোনও কারণ নেই। শত্রুর ষড়যন্ত্র ভেতরে থেকেও আসে। মনে রাখতে হবে, ৭৫ সালের ১৫ আগস্টও আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় ছিল। দেশের ভেতর ও বাইরে তখনও ষড়যন্ত্র ছিল, এখনও আছে। ইতিহাসে মীর জাফরদের তালিকায় খন্দকার মোশতাক, জিয়াউর রহমানসহ অনেকেই আছেন। তাদের স্বরূপ বুঝতে হবে।

 

বাংলাদেশ বর্তমানে দুই ভাগে বিভক্ত মন্তব্য করে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী বলেন,  একটি পক্ষ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনার, অপরটি মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও আওয়ামী লীগের বিরোধী পক্ষ।  

 

সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রকিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বক্তব্য দেন—  সংগঠনের মহাসচিব ও সংসদ সদস্য মাহমুদ উস্ সামাদ চৌধুরী, আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান প্রমূখ।

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর