সূচক ও লেনদেনে উত্থান

২৬ ফেব্রুয়ারী ২০২১

বুধবারের তুলনায় বৃহস্পতিবার সূচক ও লেনদেন  বেড়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। লেনদেন বেড়েছে ২১৫ কোটি ৬৭ লাখ ৩৯ হাজার টাকা। প্রধান সূচক ডিএসইএক্স ৩০ দশমিক ৭৪ পয়েন্ট, ডিএসইএস  সূচক পাঁচ দশমিক ১৮ পয়েন্ট ও  ডিএস ৩০ সূচক ৯ দশমিক ৪২ পয়েন্ট বেড়েছে। মোট শেয়ার লেনদেন হয় ৩৪৬টি কোম্পানির।

 

এসব কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৬৩টির এবং বাকি ১১৫টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারদর অপরিবর্তিত ছিল।  লেনদেন হয় ৭৪৬ কোটি দুই লাখ ৯৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। বুধবার লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৫ লাখ ৫৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।  ১৯ কোটি ২৮ লাখ ৭৭ হাজার ৪৩৩টি শেয়ার এক লাখ ৪২ হাজার ২০২ বার হাতবদল হয়।  

 

প্রধান সূচক ডিএসইএক্স পাঁচ হাজার ৪১৬ দশমিক ৩৯ পয়েন্টে পৌঁছায়, ডিএসইএস বা শরিয়াহ্ সূচক এক হাজার ২২৫ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করে। আর ডিএস৩০ দুই হাজার ৬৫ দশমিক ৭৯ পয়েন্টে স্থির হয়। বাজার মূলধন দুই হাজার ৮৯৭ কোটি ৩৯ লাখ ৯৬ হাজার টাকা বেড়ে দাঁড়ায় চার লাখ ৬৬ হাজার ৯৫৫ কোটি ৫৪ লাখ ৮৬ হাজার টাকায়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। দর বৃদ্ধির শীর্ষে ছিল ওরিয়ন ফার্মা লিমিটেড। 

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর