বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী পালিত

২৬ ফেব্রুয়ারী ২০২১

নড়াইল সংবাদদাতা
মুক্তিযুদ্ধের রণাঙ্গণের সাহসী সন্তান ল্যান্স নায়েক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৮৫তম জন্মবার্ষিকী বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) নড়াইলে পালিত হয়েছে ।কর্মসুচির মধ্যে ছিল- কোরআনখানি, দোয়া মাহফিল, নূর মোহাম্মদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, গার্ড অব অনার প্রদান, মুক্তিযুদ্ধভিত্তিক কুইজ প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ। দিনব্যাপী এসব কর্মসুচি পালিত হয় তার নিজের গ্রাম নূর মোহাম্মদ নগরে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ট্রাস্টের সদস্য সচিব ও চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান। উপস্থিত ও বক্তব্য দেন- জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, নবাগত পুলিশ সুপার প্রবীর কুমার রায় পিপিএম (বার), সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, নড়াইল পৌরসভার নবনির্বাচিত মেয়র আঞ্জুমান আরা, সদর থানার ওসি ইলিয়াস হোসেন পিপিএম, বীর মুক্তিযোদ্ধা এস এ মতিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ, জাতীয় মহিলা সংস্থা নড়াইলের চেয়ারম্যান সালমা রহমান কবিতা, জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, রওশন আরা কবির লিলি ও নাজনীন সুলতানা রোজি প্রমূখ।

প্রসঙ্গত, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৮ সালের ১৮ মার্চ গ্রামটির নাম পরিবর্তন করে ‘নূর মোহাম্মদ নগর’ করা হয়। ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোরের গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হন তিনি। যশোরের শার্শা থানার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকা ও আত্মত্যাগের স্বীকৃতিস্বরূপ ‘বীরশ্রেষ্ঠ’ খেতাবে ভূষিত করা হয় তাকে।

 

এফকে/এমকে

 

 

 

 


মন্তব্য
জেলার খবর