টিকা নিলেন  পৌনে ৩০ লাখের বেশি মানুষ

২৮ ফেব্রুয়ারী ২০২১

দেশে করোনার টিকা নিয়েছেন ২৯ লাখ ৮৪ হাজার ৭৭৩ জন মানুষ। এর মধ্যে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৭১১ জনের। শনিবার (২৭ ফেব্রুয়ারি) সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানায়। গত ৭ ফেব্রুয়ারি দেশজুড়ে করোনার টিকাদান কর্মসুচি শুরু হয়।শুক্রবার বাদে প্রতিদিন সকাল সাড়ে আটটা থেকে বেলা আড়াইটা পর্যন্ত এই কর্মসুচি চলছে। শুক্রবার টিকা দেওয়া হয় না।

 

স্বাস্থ্য অধিদফতর জানায়, টিকাগ্রহীতাদের মধ্যে পুরুষ ১৯ লাখ ৩৭ হাজার ২৬ জন এবং নারী ১০ লাখ ৪৭ হাজার ৭৪৭ জন রয়েছেন। বিভাগভিত্তিক ঢাকায় আট লাখ ৯৫ হাজার ৩৯৪ জন, ময়মনসিংহে এক লাখ ৩০ হাজার ৯৯৫ জন, চট্টগ্রামে ছয় লাখ ৫৭ হাজার ৭০ জন, রাজশাহীতে তিন লাখ ৩২ হাজার ৩১ জন, রংপুরে দুই লাখ ৭৩ হাজার ৯৭৩ জন, খুলনায় তিন লাখ ৬৬ হাজার ১০০ জন, বরিশালে এক লাখ ৪২ হাজার ১৫১ জন এবং সিলেটে এক লাখ ৮৭ হাজার ৫৯ জন আছেন।

 

শনিবার টিকা নিয়েছেন এক লাখ ৩৩ হাজার ৮৩৩ জন। এর মধ্যে পুরুষ ৮০ হাজার ৭৬১ জন, আর নারী  ৫৩ হাজার ৭২ জন। টিকার নেওয়ার জন্য ৭ ফেব্রুয়ারি থেকে শনিবার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত নিবন্ধন করেছেন ৪২ লাখ তিন হাজার ৮৩৩ জন। প্রসঙ্গত, সরকারি হিসাবে এখন পর্যন্ত  করোনা শনাক্ত হয়েছে পাঁচ লাখ ৪৫ হাজার ৮৩১ জনের। এর মধ্যে মারা গেছেন আট হাজার ৪০০ জন।

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর