লেনদেন কমেছে প্রায় সাড়ে ৮৫ কোটি টাকা

০১ মার্চ ২০২১

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারের তুলনায় সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  লেনদেন কমেছে ৮৫ কোটি ৩৮ লাখ ৭১ হাজার টাকা। একই সঙ্গে প্রথম কার্যদিবসে সব সূচকের পতনের সঙ্গে কমেছে বাজার মুলধন। শেয়ার লেনদেন হয়েছে ৩৬৬টি কোম্পানির।

 

এসব কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০২টির, কমেছে ১২০টির এবং বাকি ১২৬টি কোম্পানির শেয়ারদর অপরিবর্তিত ছিল। রোববার লেনদেন হয় ৬৬০ কোটি ৬৪ লাখ ২৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। বৃহস্পতিবার এই লেনদেনের পরিমাণ ছিল  ৭৪৬ কোটি দুই লাখ ৯৮ হাজার টাকা।

 

রোববার ১৬ কোটি ২০ লাখ ২৭ হাজার ৩৮৪টি শেয়ার এক লাখ ৩৪ হাজার ৫৭৯ বার হাতবদল হয়।  শুরু থেকে শেষ পর্যন্ত পতনের চিত্র দেখা গেছে লেনদেনে। প্রধান সূচক ডিএসইএক্স ১১ দশমিক ৫৯ পয়েন্ট কমে পাঁচ হাজার ৪০৪ দশমিক ৭৯ পয়েন্টে পৌঁছায়। ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ৩ দশমিক ০৩ পয়েন্ট কমে এক হাজার ২২২ দশমিক ৮৪ পয়েন্টে অবস্থান করে। ডিএস৩০ সূচক ৮ দশমিক ৯৬ পয়েন্ট কমে দুই হাজার ৫৬ দশমিক ৮৩ পয়েন্টে স্থির হয়। বাজার মূলধন এক হাজার ২১৮ কোটি ৯৩ লাখ ৯৭ হাজার টাকা কমে দাঁড়ায় চার লাখ ৬৫ হাজার ৭৩৬ কোটি ৬০ লাখ ৮৯ হাজার টাকায়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। দর বৃদ্ধির শীর্ষে ছিল আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড। 

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর