সূচক বাড়লেও কমেছে লেনদেন

০২ মার্চ ২০২১

সোমবার (১ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জে  (ডিএসই) সব সূচকেই উত্থান হয়েছে। বেড়েছে বাজার মুলধনের পরিমাণও। তবে আগের দিনের তুলনায় কমেছে লেনদেন। মোট শেয়ার লেনদেন হয়েছে ৩৫২টি কোম্পানির।

 

এসব কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১০৫টির এবং বাকি ১১৮টির দর অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৬১৮ কোটি ৪০ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। রোববার এই লেনদেনের পরিমাণ ছিল ৬৬০ কোটি ৬৪ লাখ ২৭ হাজার টাকা। সেই হিসাবে লেনদেন কমেছে ৪২ কোটি ৬৩ লাখ ৮৭ হাজার টাকা। 

 

সোমবার ১৫ কোটি ৪২ লাখ ৫৮ হাজার ২২৭টি শেয়ার এক লাখ ২১ হাজার ৯৬৭ বার হাতবদল হয়। লেনদেনের শুরু থেকে শেষ পর্যন্ত উত্থান পতনের চিত্র দেখা গেছে। প্রধান সূচক ডিএসইএক্স ২২ দশমিক শূন্য দুই পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৪২৬ দশমিক ৮২ পয়েন্টে পৌঁছায়, ডিএসইএস বা শরিয়াহ্ সূচক ছয় দশমিক ২৩ পয়েন্ট  বেড়ে এক হাজার ২২৯ দশমিক শূন্য সাত পয়েন্টে অবস্থান করে এবং ডিএস৩০ সূচক ১২ দশমিক ৫৬ পয়েন্ট বেড়ে দুই হাজার ৬৯ দশমিক ৩৯ পয়েন্টে স্থির হয়।  বাজার মূলধন এক হাজার ৪৩৫ কোটি ৬১ লাখ ১৮ হাজার টাকা বেড়ে দাঁড়ায় চার লাখ ৬৭ হাজার ১৭২ কোটি ২২ লাখ সাত হাজার টাকায়। টাকার অঙ্কে লেনদেনের শীর্ষে থাকে বাংলাদেশ এক্সপোর্ট-ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড। দর বৃদ্ধির শীর্ষে ছিল ই-জেনারেশন লিমিটেড। 

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর