খালেদার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শুরু

০৩ মার্চ ২০২১

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শুরু হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) আংশিক শুনানির পর পরবর্তী শুনানির জন্য ১৮ মার্চ দিন ধার্য করেছেন আদালত। এরআগে মামলার অন্য আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি হয়। ঢাকার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে অস্থায়ীভাবে স্থাপিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে এই শুনানি হয়। 

 

আদালতে খালেদা জিয়ার পক্ষে  শুনানি শুরু করেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।  শুনানির শেষ না হওয়ায় তার আইনজীবী সময়ের আবেদন করলে আদালতটির বিচারক শেখ হাফিজুর রহমান এই আদেশ দেন।

 

প্রসঙ্গত,২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় মামলাটি  করেন দুদকের সহকারী পরিচালক মুহাম্মদ মাহবুবুল আলম। পরের বছর ৫ মে এই মামলায়  খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে  আদালতে চার্জশিট দাখিল করেন দুদকের সহকারী পরিচালক এসএম সাহেদুর রহমান। মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, তৎকালীন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এম এ এইচ সেলিম এবং নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

 

এমকে

 


মন্তব্য
জেলার খবর