ডিজিটাল নিরাপত্তা আইনে প্রায় সাতশ মানুষ গ্রেফতার: ফখরুল

০৫ মার্চ ২০২১

ডিজিটাল নিরাপত্তা আইনে দেশে গৃহবধূসহ প্রায় সাতশ মানুষকে গ্রেফতার করা হয়েছে। শুধু সরকারের সমালোচনা বা কার্টুন বা লেখার কারণে পাঁচ বছরে তাদেরকে গ্রেফতার করা হয়। আর এই আইনের সবচেয়ে বড় ভুক্তভোগী সাংবাদিকরা। এই কথা বলছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় প্রেসক্লাবের সামনে বৃহস্পতিবার (৪ মার্চ) জাতীয়তাবাদী যুবদলের এক বিক্ষোভ সমাবেশে এই কথা বলেন। 

 

বিএনপির মহাসচিব বলেন, লেখক মুশতাক আহমেদকে এই আইনে গ্রেফতার করে অন্যায়ভাবে কারাগারে আটক রেখে হত্যা করা হয়েছে।এই হত্যাকাণ্ড রাষ্ট্রীয়ভাবে হয়েছে। আমরা প্রথমেই এই হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছি। তিনি জানান, এই সরকার সম্পূর্ণ একটা অবৈধ সরকার, অনির্বাচিত সরকার। জোর করেই ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে তাদের।আর টিকে থাকার জন্য এই ধরনের সম্পূর্ণ গণবিরোধী আইন তৈরি করেছে।এই আইনে গ্রেফতার সবার মুক্তি দাবি করেন ফখরুল।

 

সমাবেশে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সাইফুল আলম নিরব। বক্তব্য দেন-  বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, প্রচার সম্পাদক শহিদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, জ্যেষ্ঠ সহসভাপতি মোরতাজুল করীম বাদরু, সহসভাপতি আবদুল খালেক হাওলাদার, মোনায়েম মুন্না, কেন্দ্রীয় নেতা এসএম জাহাঙ্গীর, রফিকুল আলম মজনু, নুরুল ইসলাম নয়ন, গোলাম মাওলা শাহিন প্রমুখ।

 

এমকে


মন্তব্য
জেলার খবর