কবরস্থানের গাছের ডালপালা কাটার প্রতিবাদ করায় মারপিট

১৫ এপ্রিল ২০২২

পঞ্চগড় প্রতিনিধি :

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় কবরস্থানের গাছের ডালপালা অবৈধভাবে কাটার প্রতিবাদ করায় ছাত্রলীগের সাবেক সভাপতি ও ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদককে মারপিট করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকালে শহরের শ্রমিক অফিসে এ ঘটনা ঘটে। আহতদের স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলো দেবীগঞ্জ কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকিউল ইসলাম জর্জ ও পৌরসভার ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ আলী।

জানা যায়, দেবীগঞ্জ কেন্দ্রীয় কবরস্থানে শত বছরের পুরানো আম ও বট গাছের বড় ডালপালা টেণ্ডার ছাড়াই কেটে বিক্রি করা হয়। এ ঘটনায় ওয়ার্ড কাউন্সিলর আক্কাছ আলী ভুইয়াসহ কয়েকজনের নামে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দেন ইউসুফ আলী । এতে ক্ষিপ্ত হয়ে শ্রমিক অফিসে ১০-১৫ জন তাদের উপর হামলা চালায়।

জাকিউল ইসলাম জর্জ জানান, সম্প্রীতি কবরস্থানের গাছ কাটাকে কেন্দ্র করে পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক আমাকে ঘটনার কিছুক্ষণ আগে মুঠোফোনে জবাই করার হুমকি দেয়। পরে দশ মিনিটের মাথায় শ্রমিক অফিসে কাউন্সিলসহ ১৫-১৬ জন ছেলে এসে আমাদের দুজনের উপর হামলা চালায়।

অভিযুক্ত কাউন্সিলর আক্কাশ আলী ভুইয়া জানান,কবরস্থানে লাইটিং ব্যবস্থাসহ বেশ কিছু উন্নয়ন প্রকল্প চলছে। লাইটের আলো সম্প্রসারণের জন্য পৌর মেয়রের নির্দেশে গাছের ডালপালা কাটা হয়েছে। দেবীগঞ্জ পৌর মেয়র আবু বক্কর সিদ্দিক অভিযোগ অস্বীকার করে বলেন, আক্কাছ ও জর্জ একই ওয়ার্ডে নির্বাচন করে আক্কাছের কাছে পরাজিত হয়েছে। এনিয়ে তাদের দ্বন্দ্বে আমাকে জড়ানো হচ্ছে। যেহেতু অপ্রীতিকর ঘটনা ঘটেই গেছে, সমঝোতার চেষ্টা করছি।

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর