শেয়ারদর ও সূচকের উত্থান

২১ এপ্রিল ২০২২

বুধবার (২০এপ্রিল)  ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। বড় উত্থান দেখা গেছে  সূচকের। একইসঙ্গে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ারদর ও সূচক বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৭৬ দশমিক ৩৪, ডিএসইএস ১০ দশমিক ৭২ আর ডিএস৩০ সূচক ২৭ দশমিক ৭১ পয়েন্ট বেড়েছে। ডিএসইএক্স ছয় হাজার ৬০৬ দশমিক ৪১, ডিএসইএস এক হাজার ৪৫৪ দশমিক ১২ আর ডিএস৩০ সূচক দুই হাজার ৪৬৩ দশমিক ৮৩  পয়েন্টে অবস্থান করে। লেনদেনে অংশ নেওয়া ৩৭৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৬৯টির, কমেছে ৭৮টির এবং বাকি ৩২টির অপরিবর্তিত ছিল।  লেনদেন বেড়েছে ৬ কোটি ১২ লাখ টাকা, লেনদেন হয় ৬০৫ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫৯৯ কোটি ৮৪ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে দুই সূচকর মধ্যে সিএসসিএক্স ১৩০ দশমিক ৮৭ পয়েন্ট  বেড়ে ১১ হাজার ৬৬৯ দশমিক ২২ পয়েন্টে আর সিএএসপিআই ২১৮ দশমিক ১১ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৪৫০ দশমিক ০১ পয়েন্টে অবস্থান করে। ২৬২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৬৬টির এবং ২৪টির অপরিবর্তিত ছিল। ৩২ কোটি ৪৪ লাখ টাকার কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেনের অংক ছিল ৪৮ কোটি ৬০ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর