নকল জুস কারখানার সন্ধান, গ্রেফতার ১২

২৬ এপ্রিল ২০২২

বগুড়া প্রতিনিধি:

বগুড়ার শাজাহানপুর উপজেলায় বিপুল পরিমাণ নকল জুসসহ কারখানা মালিক ও ১১ কর্মচারীকে আটক করেছে পুলিশ। এ সময় জুস তৈরির মেশিন, কাঁচামাল ও কেমিক্যাল জব্দ করা হয়েছে। এ ঘটনায় আটককৃতসহ কারখানার ভুমি মালিকের  বিরুদ্ধে মামলা হয়েছে।

গ্রেফতারকৃত হলো- বগুড়ার গাবতলী উপজেলার মাড়িয়া গ্রামের বাচ্চু শেখের ছেলে ও কারখানা মালিক সেলিম খান (৩৫), কর্মচারী- আব্দুর রহিম (৩৩), রমজান আলী (২০), রায়হান আলী (২০), সাজেদা বেওয়া (৪৫), শাহিনুর বেগম (৪০), রাজিয়া সুলতানা (৩৮), ইয়াসমিন আক্তার রেশমা (২২), মালা আকতার মিম (২২), রেহেনা পারভীন (৪৫), রাশেদা বেগম (৫০) ও পারভীন বেগম (৫০)।

থানা সুত্রে জানা যায়, উপজেলার আশেকপুর ইউনিয়নের জোড়া মণ্ডলপাড়া এলাকায় সোমবার (২৫ এপ্রিল) রাত ১২টার দিকে পুলিশের টহল চলছিল। এ সময় একটি বাড়ির সামনে দুই-তিনটি ভ্যান ও অটোটেম্পু দাঁড়িয়ে থাকতে দেখা যায়। সেখানে পুলিশ সদস্যদের দেখে দুই লোক দৌড়ে পালায়। এতে সন্দেহ হলে  ওসিকে বিষয়টি জানানো হয়। এরপর পুলিশ ওই বাড়িতে অভিযান চালায়। তখনই ফ্রুটিক্স নামের আমের নকল জুস ও আইস ললি তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়। এ সময় কারখানার মালিকসহ ওই ১১জনকে আটক করা হয়। এ ঘটনায় কারখানার মালিক ও বাসার মালিক সোহেল রানাসহ ১৩ জনকে আসামি করে মামলা হয়েছে। এর মধ্যে বাসার মালিক সোহেল পলাতক।

শাজাহানপুর থানার  অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, এ চক্রটি ড্রাগন ফুড অ্যান্ড বেভারেজ নামে একটি কারখানা স্থাপন করে ফ্রুটিক্স নামে আমের নকল জুস তৈরি করে বাজারজাত করছিল। আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

দীপক কুমার সরকার/এমকে

 


মন্তব্য
জেলার খবর