ডিএসইতে লেনদেন, সিএসইতে সূচক বেড়েছে

২৯ এপ্রিল ২০২২

বুধবার (২৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতা দেখা গেছে। তবে আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে লেনদেনের পরিমাণ। দর বেড়েছে সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লে শেয়ারদর আর লেনদেন কমেছে।

বাজার তথ্যানুযায়ী, ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স শূন্য দশমিক ০৭ পয়েন্ট বাড়লেও ডিএসইএস ২ দশমিক ৯৬ পয়েন্ট ও ডিএস৩০ সূচক ৮ দশমিক ১৬ পয়েন্ট কমেছে। ডিএসইএক্স  ছয় হাজার ৬৭৭ দশমিক ৬৪, ডিএসইএস এক হাজার ৪৫৩ দশমিক ৪৩ আর ডিএস৩০ সূচক দুই হাজার ৪৬৬ দশমিক ১৬ পয়েন্টে স্থির হয়। শেয়ার লেনদেন হওয়া মোট ৩৮১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭১টির, কমেছে ১৫৮টির  এবং  বাকি ৫২টির অপরিবর্তিত ছিল। আগের কার্যদিবসের তুলনায় লেনদেন বেড়েছে  ১৬৫ কোটি ৭৪ লাখ টাকা, লেনদেন হয় ৯৩২ কোটি ৪৯ লাখ ৩২ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের অংক ছিল ৭৬৬ কোটি ৭৪ লাখ ৬৩ টাকা।

বৃহস্পতিবার লেনদেনের শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের উত্থান-পতনের চিত্র গেছে। টাকার অঙ্কে সোনালী পেপার অ্যান্ড বোর্ড মিলস লিমিটেড লেনদেনের শীর্ষে থাকে, লেনদেন হয়  ৬২ কোটি ৬১ লাখ টাকার শেয়ার।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২০ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭৬৮ দশমিক ৬৯ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৩ দশমিক ৮৩ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬১২ দশমিক ৮২ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৮২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১২৪টির এবং ৪৬টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয়েছে ১৫ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১৯ কোটি ৯৪ লাখ টাকার।

এমকে


মন্তব্য
জেলার খবর