ভয়ে কাউকে জানাননি ট্রাকচালক, ২৫ লাখ টাকা ফেরত পেলেন মালিক!

০১ মে ২০২২

নাটোর প্রতিনিধি:

২৫ লাখ টাকাসহ একটি ব্যাগ পড়েছিল সড়কে। ট্রাক চালিয়ে আসার পথে সে ব্যাগটি পান এক ট্রাকচালক। ভয়ে তিনি ঘটনাটি কাউকে জানাননি! সোজা চলে যান থানায়। এরপর পুলিশের মাধ্যমে সেই টাকা তুলে দেন প্রকৃত মালিকের হাতে।

সততার এ নজির সৃষ্টি করলেন নাটোর শহরের উত্তর পটুয়াপাড়া মহল্লার বাসিন্দা জাফর উল্লাহর ছেলে শাহনেওয়াজ। আর টাকার প্রকৃত মালিক হলেন গাজীপুরের কাপাসিয়া উপজেলার বরইগ্রাম এলাকার লিটন মিয়া।

জানা গেছে, শুক্রবার (৩০ এপ্রিল) সকালে গাজীপুর থেকে নাটোরের দিকে আসার পথে গাজীপুর চৌরাস্তা এলাকায় ব্যাগটি কুড়িয়ে পান শাহনেওয়াজ। সেখান থেকে টাকাটি নিয়ে আসেন নাটোর সদর থানায়। এরপর বিষয়টি পুলিশকে খুলে বলেন। টাকাসহ সেই ব্যাগ নিজেদের হেফাজতে নেয় পুলিশ। নাটোর সদর থানা পুলিশ ঘটনাটি গাজীপুর জেলা পুলিশকে জানায়। এরপর টাকার মালিককে খুঁজে বের করে গাজীপুর জেলা পুলিশ। রোববার বিকালে নাটোর সদর থানা ভবনে সেই টাকা প্রকৃত মালিকের হাতে তুলে দেওয়া হয়।

শাহনেওয়াজ বলেন, টাকাভর্তি ব্যাগ পেয়ে প্রথমে ঘাবড়ে গিয়েছিলাম। নিজেও কিছু সময় টাকার মালিককে খুঁজেছিলাম। কিন্তু ভয়ে সেখানকার কাউকে ঘটনাটি না জানিয়ে থানায় যাওয়ার সিদ্ধান্ত নিই। তিনি জানান, টাকার প্রতি এতটুকু লোভ হয়নি আমার। মনে হয়েছে, এ টাকা আমার না। তাই এ টাকা আমি ভোগ করতে পারি না। লিটন মিয়া জানান, শুক্রবার সকালে নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে যাওয়ার পথে অসাবধানতাবশত ব্যাগটি গাড়ি থেকে সড়কে পড়ে যায়। বিষয়টি তিনি গাজীপুর সদর থানাকে জানিয়েছিলেন। টাকা ফেরত পাওয়ার আশাও তার ছিল না। কিন্তু একজন ট্রাকচালক লোভ সংবরণ করে সব টাকা ফেরত দেবেন- এটা আমি ভাবতেই পারছি না। সত্যিই পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে।

এমকে


মন্তব্য
জেলার খবর