অন্যের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ

০৭ মে ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় অন্যদের জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিকার চেয়ে ভুক্তভোগীরা  থানা ও  সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদে নালিশ দিয়েছেন। বিষয়টি মীমাংসার জন্য চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান

অভিযোগে জানা গেছে, উপজেলার দেবনগর ইউনিয়নের খাটিয়াগছ গ্রামের বাসিন্দা আশরাফুল ইসলাম গংয়ের ৬৯ শতক জমি বেদখল দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন তাদের প্রতিপক্ষ। বিষয়টি ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ প্রাচীর নির্মাণ বন্ধ রাখতে বলেন। কিন্তু তাদের কথা না শুনে কাজটি চলমান রাখে দখলদাররা। এদিকে প্রাচীর নির্মাণে বাধা দেওয়ায় আশরাফুল ইসলাম ও তার লোকজন  হুমকি-ধামকি দেওয়া হচ্ছে প্রতিপক্ষের তরফ থেকে।

ভুক্তভোগী আশরাফুল ইসলাম জানায়, বাড়ির পাশে জমি হওয়ায় বিবাদীরা কয়েক বছর আগে চলাচলের জন্য নেয়। এখন তারা স্থায়ীভাবে নেওয়ার জন্য সীমানা প্রাচীর নির্মাণ করছে। বাধা দেওয়া সত্ত্বেও তারা নির্মাণ কাজ চলমান রাখে। প্রতিপক্ষ আলিমুল রাজি জানায়, আমরা অনেক আগে থেকেই জমিটির ভোগ দখল করে আসতেছি। ওই জমির বদলে তাদেরকে জমি দেওয়া হয়েছে। তবে জমি বদলের বিষয়টি অস্বীকার করেন আশরাফুল ইসলাম।

দেবনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সোলেমান আলী জানান, শুক্রবার দুই পক্ষকে নিয়ে স্থানীয়ভাবে বিষয়টি আপোসের চেষ্টা করা হয়েছে। কিছু কাগজপত্র কম থাকায় উভয় পক্ষকে সঠিক কাগজ নিয়ে সোমবার আসার জন্য বলা হয়েছে। আপাতত সীমানা প্রাচীর নির্মাণকাজ স্থগিত রাখার জন্য বলা হয়েছে।

 

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর