শেয়ারদর ও সূচক বেড়েছে দুই শেয়ার বাজারেই

১০ মে ২০২২

সোমবার (৯ মে) দেশের দুই শেয়ার বাজার ঢাকা ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারদর বেড়েছে, বেড়েছে সবগুলো সূচকই। তবে আগের কার্যদিবসের তুলনায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)  লেনদেন বাড়লেও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)  লেনদেন কমেছে।

 ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২৮ দশমিক ৬৬ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৬৯৮ দশমিক শূন্য ৮ পয়েন্টে, ডিএসইএস ৬ দশমিক ৭১ পয়েন্ট বেড়ে এক হাজার ৪৫৪ দশমিক ১৩ পয়েন্টে আর ডিএস৩০ সূচক শূন্য দশমিক ১৪ পয়েন্ট বেড়ে দুই হাজার ৪৪৯ দশমিক ৩৯ পয়েন্টে স্থির হয়। এদিনে ৩৮০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৪২টির, কমেছে ৭৭টির এবং বাকি ৬১টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় এক হাজার ২০৮ কোটি ৩১ লাখ ৮৭ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৯৭২ কোটি ৫৩ লাখ ৬৭ টাকা। লেনদেন বেড়েছে ২৩৫ কোটি ৭৮ লাখ টাকা।

অন্যদিকে সিএসইর সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২৬ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭৮৩ দশমিক ৮৩ পয়েন্টে এবং সিএএসপিআই ৪৪ দশমিক ৩১ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৬৩৯ দশমিক ১৩ পয়েন্টে অবস্থান করে। ৩০২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৮টির, কমেছে ৯২টির এবং ৩২টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয়েছে ৩১ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।  আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক ছিল ৩১ কোটি ৯৪ লাখ টাকার।

এমকে


মন্তব্য
জেলার খবর