অনেক কুপ্রস্তাব পেয়েছি : অপরাজিতা

১৫ মে ২০২২

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। দীর্ঘ সময় ধরে অভিনয় জগতে। ছোট পর্দায়ই বেশি অভিনয় করেছেন। তবে বড় পর্দায়ও কম যান। মোটা শরীর আর চেহারার জন্য কম কটাক্ষ শুনতে হয়নি তাকে। তবে অনবদ্য অভিনয়ে জন্য দর্শকের মন জয় করে নিয়েছেন তিনি।

 

নিজেকে নিয়ে কোনো রাখঢাক নেই অপরাজিতার। স্কুলজীবন থেকে অভিনয়জীবন— সব নিয়েই সাবলির। জি বাংলার একটি রিয়্যালিটি শো-তে হাসতে হাসতে সেসব স্বীকার করেছেন। ভারী চেহারা নিয়ে কম কটাক্ষ শুনতে হয়নি তাকে। নায়কেরা তাকে বলেছেন, ‘‘এ বার তো আমার মায়ের চরিত্রে অভিনয় করবি!’’ পাশাপাশি একেবারে শুরুতে তিনিও নায়িকা চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। অভিনেত্রীর দাবি, সঙ্গে কুপ্রস্তাবও এসেছে প্রযোজকের থেকে। প্রযোজকের ঘনিষ্ঠরা সরাসরি তাকে ডেকে বলেছেন, ‘‘এ চরিত্রটা তুমিই করবে। কিন্তু প্রযোজক তোমার সঙ্গে আলাদা জায়গায় দেখা করতে চেয়েছেন।”

 

তখনই অপরাজিতা ঠিক করেন, তিনি ছোট পর্দাতেই নিজেকে মেলে ধরবেন। কারণ, ছোট পর্দা থেকে কোনো দিন এ ধরনের আপত্তিকর প্রস্তাব পাননি তিনি। পরে ধীরে ধীরে বদলেছে বাংলা বিনোদন দুনিয়া। ছবি বানাতে এগিয়ে এসেছেন ছোট পর্দারই পরিচালক, প্রযোজকেরা। ফলে, পরিবেশ বদলেছে। তখন অভিনেত্রীও একের পর এক অভিনয় করেছেন নানা স্বাদের ছবিতে। যত ছবির গল্পের ধারা বদলেছে, ততই নিজেকে প্রমাণ করার সুযোগ মিলেছে।

 

অপরাজিতা বলেন, তিনি ‘বেলাশেষে’-তে অভিনয় করতেই রাজি হননি। তখন তিনি ছোট পর্দাতেই মশগুল। ছবির প্রযোজক অতনু রায় চৌধুরী শেষে বুঝিয়েসুঝিয়ে রাজি করান তাকে। বলেন, ‘‘এ ছবি বক্স অফিসে ইতিহাস তৈরি করবে। অন্য মাত্রা পাবে তোমার অভিনয়।” অবশেষে রাজি হন অপরাজিতা। বাকিটা সত্যিই ইতিহাস। ২০ মে প্রযোজনা সংস্থার নতুন ছবি ‘বেলাশুরু’-তেও আছেন অভিনেত্রী।

 

 

আরআই


মন্তব্য
জেলার খবর