মানবতার পাশে জ্যাকলিন

২৩ মে ২০২২

অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ সবসময় মানুষের সেবা করার চেষ্টা করেন। প্রতিমাসে দেড় লাখ মানুষের খাবারের ব্যবস্থা করেন এ নায়িকা। এ বার তিনি পাশে দাড়ালেন এক চিত্রগ্রাহকের।

 

অভিনয় ও মানবদরদী হিসেবে বলিউডে তার বেশ নামডাক। জন্মসূত্রে তিনি শ্রীলঙ্কার নাগরিক। তাই দেশের মানুষের বিপদে-আপদে ঝাপিয়ে পড়েন জ্যাকলিন ফার্নান্ডেজ।

 

সম্প্রতি বলিউডের চিত্রগ্রাহক মনোজ মেহরা গুরুতর অসুস্থ হওয়ার তার চিকিৎসা জন্য টাকা জোগাড় করে 'বচ্চন পান্ডে'-র এ অভিনেত্রী। তার সাহায্যের কৃতজ্ঞতা জানিয়ে চিত্রগ্রাহক ইনস্টাগ্রামে লিখেছেন, অভিনেত্রীর ঋণ তিনি কখনও শোধ করতে পারবেন না।

 

গত বছরই জ্যাকলিন একটি সেবামূলক সংস্থা চালু করেছেন। সংস্থার নাম 'ইউ ওনলি লিভ ওয়ানস' বা 'ইয়োলো'। জানা গেছে, ‘রোটি ব্যাঙ্ক’ নামে এক স্বেচ্ছাসেবী গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে কাজ করে জ্যাকলিনের এ প্রতিষ্ঠান।

 

প্রতিমাসে দুঃস্থদের মুখে খাবার তুলে দেওয়া হয়ে। মাসে লাখ খানেক মানুষ খাওয়া দাওয়া করেন সেখানে। অনাথ শিশুরাও আশ্রয় পেয়েছে জ্যাকলিনের ছায়ায়। এর পাশাপাশি অসহায় পথ-প্রাণীদের পাশেও রয়েছে জ্যাকলিনের সংস্থা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জ্যাকলিন জানান, তাকে কেউ সেভাবে চিনুক বা না চিনুক, এ সমাজ তার আপন। তাই এ ভাবেই ভালোবাসা ছড়িয়ে যেতে চান।


মন্তব্য
জেলার খবর