শুরুতে ঊর্ধ্বমুখী হলেও পরে রূপ নেয় পতনে

২৫ মে ২০২২

মঙ্গলবার (২৪ মে)  লেনদেনের শুরুতে ঊর্ধ্বমুখী হলেও পরে শেয়ার বিক্রির চাপে ধীরে ধীরে পতনে রূপ নেয় পুঁজিবাজার। এদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনের পাশাপাশি সিংহভাগ কোম্পানির শেয়ারদর কমেছে। তবে সামান্য বেড়েছে লেনদেন। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৫০ দশমিক ০৮, ডিএসইএস  ৯ দশমিক ৭০ ও ডিএস৩০ সূচক ১৪ দশমিক ৬৯ পয়েন্ট হ্রাস পায়। ডিএসইএক্স ছয় হাজার ২১১ দশমিক ৪৬, ডিএসইএস এক হাজার ৩৬৭ দশমিক ২৮ ও ডিএস৩০ সূচক দুই হাজার ২৯৫ দশমিক ০৫ পয়েন্টে স্থির হয়।

শেয়ার লেনদেনে অংশ নেওয়া ৩৭৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৭৮টির এবং বাকি ৪৩টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৬৬০ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয় ৬৫৮ কোটি ৯৩ লাখ টাকা। লেনদেন বেড়েছে ১ কোটি ৯০ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচক দুটির একটি সিএসসিএক্স ৭০ দশমিক ৯৮ পয়েন্ট কমে ১০ হাজার ৯৬৮ দশমিক ৬৫ পয়েন্টে এবং অপরটি সিএএসপিআই ১১৭ দশমিক ৩৭ পয়েন্ট কমে ১৮ হাজার ২৮২ পয়েন্টে অবস্থান করে। ২৮১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭৪টির, কমেছে ১৬৯টির এবং ৩৮টির  অপরিবর্তিত থাকে।

এমকে


মন্তব্য
জেলার খবর