সূচকে উত্থান, বেড়েছে শেয়ারদর

৩০ মে ২০২২

রোববার (২৯ মে) চলতি সপ্তাহের প্রথম কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজারে বড় উত্থান দেখা গেছে। পাশাপাশি সিংহভাগ- ৮০ শতাংশের বেশি কোম্পানির শেয়ার ও ইউনিটদর বেড়েছে। আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে লেনদেনের পরিমাণও।

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন বিশ্লেষণে দেখা গেছে, সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ১৩১ দশমিক ৩৫, ডিএসইএস ২৬ দশমিক ০৩ আর ডিএস৩০ সূচক ৩৯ দশমিক ৫৫ পয়েন্ট বেড়েছে। ডিএসইএক্স ছয় হাজার ৩৬৯ দশমিক ৩৩, ডিএসইএস এক হাজার ৩৯৯ দশমিক ৭৪ ও ডিএস৩০ সূচক দুই হাজার ৩৪৬ দশমিক ৯৪ পয়েন্টে স্থির হয়। লেনদেনে অংশ নেওয়া মোট ৩৭৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৩৪২টির, কমেছে ২৫টির এবং বাকি ১০টির অপরিবর্তিত ছিল। আগের কার্যদিবসের তুলনায় ২৯৪ কোটি ৪৯ লাখ টাকা, লেনদেন হয় ৮৩৩ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসের লেনদেন ছিল ৫৩৯ কোটি ১২ লাখ টাকা।

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২১৯ দশমিক ১০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৮৫ দশমিক ৬৯ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৬৭ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৪৭ দশমিক ৮০ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৭৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২৩০টির, কমেছে ৩৪টির এবং ১৪টির অপরিবর্তিত থাকে।

এমকে


মন্তব্য
জেলার খবর