সূচকের উত্থান দুই পুঁজিবাজারেই

৩১ মে ২০২২

সোমবার (৩০ মে) দেশের দুই পুঁজিবাজার- ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) যেমন সূচকের উত্থান হয়েছে, তেমনি লেনদেনও বেড়েছে। তবে ডিএসইতে সিংহভাগ কোম্পানির শেয়ারদর কমলেও সিএসইতে বেড়েছে।

বাজার তথ্য বলছে, সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ১৯ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৩৮৮ দশমিক ৬৫ পয়েন্টে, ডিএসইএস ১ দশমিক ৭৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০১ দশমিক ৪৮ পয়েন্টে ও ডিএস৩০ সূচক ৩ দশমিক ৮৬ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩৫০ দশমিক ৮০ পয়েন্টে অবস্থান করে। এদিন শেয়ার লেনদেনে অংশ নেওয়া মোট ৩৭৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৩টির, বিপরীতে কমেছে ১৭৯টির এবং বাকি ৩৫টির অপরিবর্তিত ছিল।  লেনদেন হয় ৮৩৬ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৩ কোটি ৬১ লাখ টাকা। লেনদেন বেড়েছে ২ কোটি ৭৮ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচক দুটির একটি সিএসসিএক্স ৩১ দশমিক ৩০ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২১৭ পয়েন্টে এবং অপরটি সিএএসপিআই ৫৪ দশমিক ৯৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭০২ দশমিক ৭৮ পয়েন্টে অবস্থান করে। ২৮৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৭টির, কমেছে ১১৪টির এবং ২৫টির অপরিবর্তিত থাকে।

এমকে


মন্তব্য
জেলার খবর