সূচকের মিশ্র প্রবণতায় কমেছে লেনদেন

০১ জুন ২০২২

মঙ্গলবার (৩১ মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন  কমেছে, পরিমাণে প্রায় ২০০ কোটি টাকা। সেই সঙ্গে ৫২ শতাংশ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর কমেছে। অন্যদিকে দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কমেছে সূচক ও লেনদেন ।

ডিএসইতে সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ৪ দশমিক ১৯ ও  ডিএসইএস ২ দশমিক ০৪ পয়েন্ট বাড়লেও দশমিক ৫৫ পয়েন্ট কমেছে  ডিএস৩০ সূচক  ডিএসইএক্স ছয় হাজার ৩৯২ দশমিক ৮৫, ডিএসইএস এক হাজার ৪০৩ দশমিক ৫৩ আর  ডিএস৩০ সূচক দুই হাজার ৩৫০ দশমিক ২৫ পয়েন্টে স্থির হয়। শেয়ার লেনদেন হওয়া ৩৭৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৭টির, বিপরীতে কমেছে ১৯৬টির আর বাকি ৪৩টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় মোট ৬৩৭ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৮৩৬ কোটি ৪০ লাখ টাকা। লেনদেন কমেছে ১৯৮ কোটি ৫২ লাখ টাকা।  

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২০ দশমিক ৭৫ পয়েন্ট কমে ১১ হাজার ১৯৬ দশমিক ২৪ পয়েন্টে এবং সিএএসপিআই ৩৫ দশমিক ২৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৬৭ দশমিক ৫০ পয়েন্টে অবস্থান করে। ২৭৯টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে এদিনে।

এমকে


মন্তব্য
জেলার খবর