শেয়ারদরের সঙ্গে বেড়েছে লেনদেন

০৩ জুন ২০২২

বেড়েছে সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর। বেড়েছে লেনদেনের পরিমাণও। বৃহস্পতিবার (২ জুন) দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিস্থিতি ছিলই এমনই। তবে ডিএসইতে সূচকের মিশ্র প্রবণতা দেখা গেলেও সিএসইতে এটা বেড়েছে।

ডিএসইতে সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ১৮ দশমিক ৩৫ ও ডিএসইএস ৩ দশমিক ১৫ পয়েন্ট বাড়লেও ডিএস৩০ সূচক দশমিক ১৭ পয়েন্ট কমেছে। ডিএসইএক্স  ছয় হাজার ৪৫১ দশমিক ৫৩, ডিএসইএস এক হাজার ৪১৫ দশমিক ৭২ আর ডিএস৩০ সূচক দুই হাজার ৩৫৫ দশমিক ৬৮ পয়েন্টে অবস্থান করে। শেয়ার লেনদেন হওয়া ৩৮০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৯টির, বিপরীতে কমেছে ১৪৬টির এবং বাকি ৫৫টির অপরিবর্তিত ছিল।  লেনদেন হয় মোট ৮৭৫ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৪৩ কোটি ১২ লাখ টাকা।সে হিসাবে লেনদেন বেড়েছে ১৩১ কোটি ৯৮ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৪২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩২৯ দশমিক ৫২ পয়েন্টে এবং সিএএসপিআই ৭০ দশমিক ১৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮৯১ দশমিক ৭৩ পয়েন্টে অবস্থান করে। এদিনে ৩০১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ১০২টির এবং ৪২টির অপরিবর্তিত থাকে। লেনদেন হয় ২২ কোটি ৯৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয়ছিল ২২ কোটি ৫৯ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর