সূচকের পাশাপাশি শেয়ারদরে পতন

০৮ জুন ২০২২

সূচকের পতন ঘটেছে, কমেছে সিংহভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটদর। মঙ্গলবার (৭ জুন) দেশের দুই পুঁজিবাজার- ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিস্থিতি ছিল এমনই। তবে ডিএসইতে  সূচক কমলেও সিএসইতে বেড়েছে লেনদেন।

ডিএসইর দিকে তাকালে দেখা যায়, সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২০ দশমিক ৫৬ পয়েন্ট কমে ছয় হাজার ৪৬৮ দশমিক ৬০ পয়েন্টে, ডিএসইএস ৬ দশমিক ০৬ পয়েন্ট কমে এক হাজার ৪১০ দশমিক ৮৯ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১০ দশমিক ৫৭ পয়েন্ট কমে দুই হাজার ৩৫০ দশমিক ৭৬ পয়েন্টে অবস্থান করে। শেয়ার লেনদেন হওয়া ৩৮০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১৪টির, বিপরীতে কমেছে ২২৮টির আর বাকি ৩৮টির অপরিবর্তিত ছিল।  লেনদেন হয় মোট ৭৩৯ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক ছিল ৯৭৪ কোটি সাত টাকা। লেনদেন কমেছে প্রায় ২৩৪ কোটি টাকা।

অন্যদিকে সিএসইর দিকে তাকালে দেখা যায়, দুই সূচকের মধ্যে সিএসসিএক্স ৩৬ দশমিক ৬১ পয়েন্ট কমে ১১ হাজার ৩৭০ দশমিক ৪৪ পয়েন্টে এবং সিএএসপিআই ৬১ দশমিক ০৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৯৫৮ দশমিক ৭৬ পয়েন্টে অবস্থান করে।  এদিনে ৩০৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৯টির এবং ২৮টির অপরিবর্তিত থাকে। ৩৫ কোটি ৮ লাখ টাকার শেয়ার ‍ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়, আগের কার্যদিবসে হয়েছিল ২০ কোটি ৫৪ লাখ টাকার।

এমকে


মন্তব্য
জেলার খবর