সূচকের উত্থান

০৯ জুন ২০২২

বুধবার (৪ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫০ শতাংশ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটদর বেড়েছে।সেই সঙ্গে সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক, শেয়ারদর বাড়লেও লেনদেন কমেছে।

ডিএসইতে সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ১৫ দশমিক ৬৪, ডিএসইএস ২ দশমিক ০৬ আর ডিএস৩০ সূচক ২ দশমিক ৮৭ পয়েন্টে অবস্থান করে। ডিএসইএক্স ছয় হাজার ৪৮৪ দশমিক ২৪, ডিএসইএস এক হাজার ৪১২ দশমিক ৯৫ আর ডিএস৩০ সূচক দুই হাজার ৩৫৩ দশমিক ৬৪ পয়েন্টে স্থির হয়। লেনদেন হওয়া ৩৭৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯০টির, বিপরীতে কমেছে ১৪৯টির এবং বাকি ৪০টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৯১৯ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৩৯ কোটি ৮১ লাখ টাকা। লেনদেন বেড়েছে ১৭৯ কোটি ৮৪ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৩৮ দশমিক ৫২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৪০৮ দশমিক ৯৭ পয়েন্টে এবং সিএএসপিআই ৬৫ দশমিক ১৫ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৩ দশমিক ৯১ পয়েন্টে অবস্থান করে। শেয়ার লেনদেনে অংশ নেওয়া ৩০০টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৫৯টির, কমেছে ১১০টির এবং ৩১টির অপরিবর্তিত থাকে। ২৩ কোটি ১৩ লাখ টাকার লেনদেন হয়েছে শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আর আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩৫ কোটি ৮ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর