ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে

১০ জুন ২০২২

বৃহস্পতিবার (৯ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন কমেছে। দরপতন হয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটের। অন্যদিকে আরেক পুঁজিবাজারে শেয়ারদর কমেছে, সূচকের উত্থানের সঙ্গে লেনদেন বেড়েছে।

ডিএসইর দিকে তাকালে দেখা যায়, সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৩ দশমিক ৯৪ পয়েন্ট কমে ছয় হাজার ৪৮০ দশমিক ৩০ পয়েন্টে, ডিএসইএস দশমিক ৭৯ পয়েন্ট বেড়ে এক হাজার ৪১৩ দশমিক ৭৪ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১ দশমিক ২৬ পয়েন্ট কমে দুই হাজার ৩৫২ দশমিক ৩৮ পয়েন্টে স্থির হয়।

শেয়ার লেনদেনে অংশ নেওয়া ৩৮০টি কোম্পানির মধ্যে  দর বেড়েছে ১৩৭টির, বিপরীতে কমেছে ১৯৬টির এবং বাকি ৪৭টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৭৫৮ কোটি ২৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল ৯১৯ কোটি ৬৫ লাখ টাকার। লেনদেন কমেছে ১৬১ কোটি ৩৯ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১ দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৪১০ দশমিক ৩৬ পয়েন্টে এবং সিএএসপিআই ১ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ২৫ দশমিক ৮৪ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৯৬টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১৪৪টির এবং ৫১টির অপরিবর্তিত থাকে। ৩০ কোটি ১৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৩ কোটি ১৩ লাখ টাকার।

এমকে


মন্তব্য
জেলার খবর