সূচকের উত্থানের সঙ্গে বেড়েছে লেনদেন

১৭ জুন ২০২২

বেড়েছে সিংহভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটদর। দেখা গেছে সূচকের উত্থান, সেই সঙ্গে বেড়েছে লেনদেন। বৃহস্পতিবার এমন পরিস্থিতি দেখা গেছে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ৫১ দশমিক ২২ পয়েন্ট বেড়ে ছয় হাজার ৪২৫ দশমিক ৭৩ পয়েন্টে, ডিএসইএস ১৩ দশমিক ৬৫ পয়েন্ট বেড়ে এক হাজার ৪০৩ দশমিক ২৫ পয়েন্টে ও ডিএস৩০ সূচক ২৬ দশমিক ০২ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩২৭ দশমিক ৯৪ পয়েন্টে স্থির হয়। লেনদেন হওয়া ৩৮১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৯৮টির, বিপরীতে কমেছে ১৩৫টির এবং বাকি ৪৮টি কোম্পানির অপরিবর্তিত থাকে। লেনদেন হয় এক হাজার ৪৬ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক  ছিল ৯৪৩ কোটি ৮৮ লাখ টাকা। লেনদেন বেড়েছে ১০২ কোটি ৭৪ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৭৪ দশমিক ৮১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৩০ দশমিক ৫৬ পয়েন্টে এবং সিএএসপিআই ১২৫ দশমিক ৩২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৮৯৮ দশমিক ২৪ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৯৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১০০টির এবং ৩০টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয়েছে ৮৭ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয় ৪২ কোটি ৬০ লাখ টাকার। লেনদেন বেড়েছে ৪৪ কোটি ৭২ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর