দুই পুঁজিবাজারেই কমেছে লেনদেন

২০ জুন ২০২২

রোববার (১৯ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৪ শতাংশ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটদর হ্রাস পেয়েছে। সূচকের মিশ্র প্রবণতার পাশাপাশি কমেছে লেনদেন।  চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ারদর ও লেনদেনের পাশাপাশি সূচকও কমেছে।

ডিএসইতে সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ১৯ দশমিক ২৬ পয়েন্ট কমে ছয় হাজার ৪০৬ দশমিক ৪৬ পয়েন্টে, ডিএসইএস ৬ দশমিক ১৪ পয়েন্ট কমে এক হাজার ৩৯৭ দশমিক ১১ পয়েন্টে ও ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দুই হাজার ৩২৯ দশমিক ৯৫ পয়েন্টে স্থির হয়। এদিনে ৩৮২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬২টির, বিপরীতে কমেছে ২৮২টির আর বাকি ৩৮টির অপরিবর্তিত ছিল। লেনদেন হয় ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের অঙ্ক ছিল এক হাজার ৪৬ কোটি ৬৩ লাখ টাকা। লেনদেন কমেছে ১৫০ কোটি ৮৪ লাখ টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ১৭ দশমিক ৭১ পয়েন্ট কমে ১১ হাজার ৩১২ দশমিক ৮৪ পয়েন্টে এবং সিএএসপিআই ২৯ দশমিক ৯৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৮৬৮ দশমিক ২৬ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৯৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৯৬টির এবং ৩৪টির  অপরিবর্তিত থাকে। ২৪ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮৭ কোটি ৩৩ লাখ টাকা।লেনদেন কমেছে ৬৩ কোটি ১৪ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর