দামে সাশ্রয়, ফ্যামিলি কার্ডে পণ্য বিক্রি শুরু

২২ জুন ২০২২

কয়েকটি জেলা বাদে সারাদেশে বুধবার (২২ জুন) থেকে শুরু হচ্ছে ফ্যামিলি কার্ডে পণ্য বিক্রি কার্যক্রম। এ কার্ডে নির্ধারিত পণ্য মিলবে বাজারের চেয়ে অনেক সাশ্রয়ী দামে। নির্দিষ্ট ডিলারের দোকানে বা নির্ধারিত স্থাপনায় এসব পণ্য বিক্রি করবে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি)। সব মিলে দেশের এক কোটি নিম্ন আয়ের পরিবার পাবেন এ সুবিধা। মঙ্গলবার (২১ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিক্রি কার্যক্রম শুরু করার কথা জানায় টিসিবি।

টিসিবি বলছে, তারা ভোজ্যতেলের মধ্যে সয়াবিন, ডালের মধ্যে মসুর আর চিনি বিক্রি করবে। প্রতি লিটার সয়াবিন ১১০ টাকা, কেজি প্রতি চিনি ৫৫ টাকা ও মসুর ডাল ৬৫ টাকা দরে বিক্রি হবে। সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল ও এক কেজি চিনি কিনতে পারবেন একজন ভোক্তা। এ কার্যক্রম চলবে ৫ জুলাই পর্যন্ত।

টিসিবি জানায়- মাদারীপুর, শরীয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলায় ২২ জুন বিক্রি শুরু হবে না। এসব জেলায় বিক্রি শুরু হবে ২৬ জুন থেকে। আর বন্যার কারণে বিক্রি কার্যক্রম আপাতত স্থগিত রাখা হয়েছে সিলেট বিভাগের জেলাগুলোতে। পরিস্থিতি বিবেচনায় সেখানকার বিক্রির তারিখ পরে জানানো হবে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি হবে। এর আগে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের মাধ্যমে এ কার্ডের তালিকা তৈরি ও সুবিধাভোগীদের মাঝে এ কার্ড বিতরণ করা হয়েছে।

এমকে

 

 


মন্তব্য
জেলার খবর