শাহরুখে মুগ্ধ

২৩ জুন ২০২২

বলিউড সুপার স্টার শাহরুখ খান। দীর্ঘ সময় ধরে বলিউডে রাজত্ব করে আসছেন। দীর্ঘ সময়ের পথ পক্রিমায় অসংখ্য জনপ্রিয় সিনেমায় কাজ করেছেন। অভিনয় নৈপূণ্যে জয় করে নিয়েছেন অসংখ্য মানুষের মন। হয়ে উঠেছেন প্রাণের তারকা।

 

এ পর্যন্ত ৮০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন তিনি। গণমাধ্যমে "বলিউডের বাদশাহ", "বলিউডের কিং" ও "কিং খান" হিসেবে পরিচিত শাহরুখ। সমৃদ্ধ ক্যারিয়ার জীবনে নিজের ঝুলিতেদ ভরেছেন অসংখ্য পুরস্কার। জিতেছেন চৌদ্দটি ফিল্মফেয়ার পুরস্কার। আটটিতেই শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার তার ঝুলিতে।

 

হিন্দি চলচ্চিত্রে অসাধারণ অবদানের জন্য ২০০২ সালে ভারত সরকার শাহরুখ খানকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে। ফ্রান্স সরকার তাকে অর্দ্র দে আর্ত এ দে লেত্র ও লেজিওঁ দনর সম্মাননায় ভূষিত করে। অভিনেতা হিসেবে বৈশ্বিক অবদানের জন্য শাহরুখ খানকে সম্মানসূচক ডক্টরেট উপাধিতে ভূষিত করেছে স্কটল্যান্ডের প্রাচীন বিশ্ববিদ্যালয় এডিনবরা বিশ্ববিদ্যালয়।এশিয়ায় ও বিশ্বব্যাপী ভারতীয় বংশোদ্ভূত তার প্রায় ৩.২ বিলিয়ন ভক্ত রয়েছে। শাহরুখের মোট অর্থসম্পদের পরিমাণ ২৫০০ কোটি রুপিরও বেশি।

 

এ অভিনেতার নিজের ক্যারিয়ার যেমন সমৃদ্ধ তিনি ব্যবহারেও তেমন অমায়িক। সাধে কী তাকে বলা হয় কিং খান! রাজার মতোই মন জিতে নেন সবার। তার প্রমাণ মিললো আরো একবার। রাতভর শুটিং করছিলেন শাহরুখ। পরদিন ফের বিজ্ঞাপণের শুট। সেটে পৌঁছতে সামান্য দেরি হয়ে যাওয়ায় সকলের কাছে ক্ষমা চেয়ে নেন শাহরুখ। আর তার ব্যবহারে পরিচালক থেকে শুরু করে উপস্থিত সবাই যেন মুগ্ধ হয়ে গেলেন।

 


মন্তব্য
জেলার খবর