শেয়ারদর কমেছে দুই পুঁজিবাজারেই

২৩ জুন ২০২২

বুধবার (২২ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতা দেখা গেছে।  কমেছে লেনদেন। দর বেড়েছে সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) শেয়ারদর ও লেনদেন কমলেও সূচক বেড়েছে।

ডিএসইর সূচক তিনটির মধ্যে দুটি- ডিএসইএক্স ৬ দশমিক ১৪ পয়েন্ট ও ডিএসইএস  ২ দশমিক ৫৬ পয়েন্ট বাড়লেও অপরটি ডিএস৩০ সূচক ১ দশমিক ৪৬ পয়েন্ট হ্রাস পেয়েছে।  ডিএসইএক্স  ছয় হাজার ৩১৭ দশমিক ৮০, ডিএসইএস এক হাজার ৩৮১ দশমিক ৪৭ ও ডিএস৩০ সূচক দুই হাজার ২৯৩ দশমিক ৯৫  পয়েন্টে অবস্থান করে। ৩৮২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৯৩টির, বিপরীতে কমেছে ১২৩টির এবং  বাকি ৬৬টির অপরিবর্তিত ছিল।  লেনদেন হয় ৬৯৪ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৭২৫ কোটি ৮৮ লাখ টাকা। লেনদেন কমেছে ৩১ কোটি ৫১ লাখ টাকা।

অন্যদিকে সিএসইর সূচক দুটির মধ্যে সিএসসিএক্স ৬ দশমিক ১৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৫২ দশমিক ১৫ পয়েন্টে এবং সিএএসপিআই ১১ দশমিক ১৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬০২ দশমিক ২৪ পয়েন্টে অবস্থান করে। এদিনে ২৭৭টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১১২টির, কমেছে ১১৮টির এবং ৪৭টির অপরিবর্তিত ছিল।  ৩৮ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে এ অঙ্ক ছিল ৫৬ কোটি ২৭ লাখ টাকা। লেনদেন কমেছে ১৭ কোটি ৯৯ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর