আঞ্চলিক-দক্ষিণী ছবি শব্দগুলোর প্রয়োগ বন্ধ করা উচিত: অদিতি

২৫ জুন ২০২২

ভারতীয় সিনেমার জনপ্রিয় নায়িকা অদিতি রাও হায়দারি। ২০০৬ সালের মালয়ালম ভাষার চলচ্চিত্র 'প্রজাপতি'র মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। এরপর নিজের অনবদ্য অভিনয়ের মাধ্যমে জায়গা করে নেন দর্শকদের মনে।

 

অদিতি ২০১১ সালে 'ইয়ে সালি যিন্দেগি'তে অভিনয় করেন। এতে তার অভিনয় দারুণ প্রশংসিত হয়। এর জন্য 'স্ক্রিন এ্যাওয়ার্ড ফর বেস্ট সাপোর্টইং এ্যাক্ট্রেস' পুরস্কার জেতেন। এরপর ২০১১ সালেই রণবীর কাপুর এর সঙ্গে অভিনীত চলচ্চিত্র 'রকস্টার' মুক্তি পায়। ২০১৮ সালের চলচ্চিত্র 'পদ্মাবত' তে তিনি মেহেরুন্নেসা চরিত্রে অভিনয় করেন।

 

সম্প্রতি বলিউড সিনেমাঙ্গন ও দক্ষিণী সিনেমা নিয়ে রেশারেশি চলছে। এবার সেই দলে যোগ দিলেন অদিতি রাও হায়দারিও। বিষয়টি নিয়ে তিনি রীতিমতো বিরক্ত বলেও জানান।

 

অদিতি বলেন, ‘আমরা সবাই ভারতীয় চলচ্চিত্রের জগতে কাজ করি। আঞ্চলিক, দক্ষিণী ছবি- এ শব্দগুলোর প্রয়োগ বন্ধ করা উচিত। একজন ভারতীয় হিসেবে আমাদের পরিচয় লুকিয়ে আছে ভিন্ন সংস্কৃতি, ভাষা, ইতিহাসসহ আরও বিভিন্ন বিষয়ের মধ্যে। ভারতীয় সিনেমার এক সুন্দর যাত্রা শুরু হয়েছে। তাই এ বচসা বন্ধ করা উচিত।’

 

বিভেদ ভুলে সবাই ভারতীয় ছবি এগিয়ে নিতে কাজ করবেন, ‘আশা করি, ইন্ডাস্ট্রির সবাই কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন। বিশ্বের দরবারে আমরা নিজেদের কাহিনি তুলে ধরব। এমন কাহিনি বলব, যাতে সমগ্র দুনিয়ার নজর থাকবে আমাদের দিকে। সুন্দর, সুস্থ পরিবেশ গড়ে উঠলে প্রতিভাবান নির্মাতারা নিজেদের প্রতিভা দেখানোর সুযোগ আরও পাবেন। সহজে নিজের মনের মতো ছবি বানাতে পারবেন। এ জন্য আমাদের বেশি কিছু করতে হবে না। শুধু চোখ-কান খোলা রাখলেই হবে। আমরা যা, তাই নিয়ে গর্ব করা উচিত।’

 


মন্তব্য
জেলার খবর