দুই পুঁজিবাজারের পরিস্থিতি একই

২৭ জুন ২০২২

রোববার (২৭ জুন) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬০ শতাংশ সিকিউরিটিজের দরপতন দেখা গেছে। সূচকের পাশাপাশি লেনদেন কমেছে। অন্যদিকে একই ধরণের চিত্র দেখা গেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)।

ডিএসইর সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ২৬ দশমিক ৫৬ পয়েন্ট কমে ছয় হাজার ৩০১ দশমিক ০৮ পয়েন্টে, ডিএসইএস ৪ দশমিক ০৬ পয়েন্ট কমে এক হাজার ৩৭৮ দশমিক ৮৬ পয়েন্টে আর  ডিএস৩০ সূচক ১১ দশমিক ৯৯ পয়েন্ট  কমে দুই হাজার ২৮৬ দশমিক ৬০ পয়েন্টে অবস্থান করে। ৩৮১টি কোম্পানি এবং মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, বিপরীতে কমেছে ২৩০টির এবং বাকি ৫৭টির অপরিবর্তিত থাকে। লেনদেন হয় ৫৯৪ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৬৮৩ কোটি ৭৪ লাখ টাকা। লেনদেন কমেছে ৮৯ কোটি ৩৬ লাখ টাকা।

 অন্যদিকে সিএসইর সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২৮ দশমিক ৫৮ পয়েন্ট কমে ১১ হাজার ১৩৩ দশমিক ০৮ পয়েন্টে এবং সিএএসপিআই ৪৫ দশমিক ৫৮ পয়েন্ট  কমে ১৮ হাজার ৫৭৩ দশমিক ২৫ পয়েন্টে অবস্থান করে। ২৮১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৬২টির এবং ৩৬টির অপরিবর্তিত ছিল। ২১ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল ২৩ কোটি ২৪ লাখ টাকা। লেনদেন কমেছে এক কোটি ৬০ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর