বাদিকে মামলা করতে নিরুৎসাহিত করছে পুলিশ!

২৮ জুন ২০২২

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মারপিটের ঘটনায় মামলা করতে মডেল থানা পুলিশ বাদিকে নিরুৎসাহিত করছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে বিচারপ্রাপ্তি থেকে বঞ্চিত হওয়ায় ক্ষোভ বিরাজ করছে বাদির পারিবারে। তবে পুলিশের ভাষ্য, থানায় কেউ অভিযোগ নিয়ে গেলেই মামলা করার সুযোগ নেই। অভিযোগ তদন্ত করে সত্যতা না পাওয়ায় মামলা নেওয়া হয়নি।

ভুক্তভোগী হচ্ছেন, উপজেলার আজিজনগর এলাকার ডাঙ্গাপাড়া গ্রামের মৃত বাবলুর মেয়ে মোছা, বিথী আক্তার।

জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জেরে বিথীর বাবা বাবলুকে ডেকে নিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় বিথীর মা  থানায় একটি হত্যা মামলা করেন। সেই মামলা আপোষ করার জন্য গত ১০ জুন নন জুডিসিয়াল ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নিতে আসে বিবাদিরা। কিন্তু স্টাম্পে স্বাক্ষর দিতে না চাইলে বিথীর মা ও বিথী আক্তারকে মারপিট করে তারা। আহত বিথী আক্তার তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চারদিন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেন। পরে আত্মীয়-স্বজনের পরামর্শে  গত ২৫ জুন ৮ জনকে আসামি করে থানায় অভিযোগ করেন তিনি। এ অভিযোগ সরেজমিন তদন্ত করেন দ্বীন বন্ধু রায় উপপরিদর্শক। এরপর তিনি বাদিকে মামলা করতে নিরুৎসাহিত করেন।

বিথী আক্তার জানান, ২৫ জুন তেঁতুলিয়া থানায় এজাহার দিয়েছি, মামলা এখনো রুজু করেনি পুলিশ। উপপরিদর্শক দ্বীন বন্ধু রায় সোমবার তদন্তে এসে আমাকে বলে গেছে, মামলা করলে তোমরা উল্টা মামলায় পড়বে। আমরা চারদিন ধরে সকাল-সন্ধ্যায় থানায় যাওয়া আসা করছি। মামলা রুজু হবে কি-না কিছুই জানায়নি পুলিশ। তার বাবাও মৃত্যুর আগে  থানায় অভিযোগ করতে গেছিলেন, কিন্তু পুলিশ অভিযোগ নেয়নি।

 

তেঁতুলিয়া মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহেরুল ইসলাম জানান, বিথী আক্তারের যে এজাহার করতে আসছেন- ঘটনা সত্য না। ওইটা মামলা নিলে উল্টা বাদির বিরুদ্ধে মামলা হয়ে যাবে।

মো.সম্রাট হোসাইন/এমকে


মন্তব্য
জেলার খবর