বেড়েছে শেয়ারদর, উত্থান সূচকে

২৯ জুন ২০২২

মঙ্গলবার (২৮ জুন) দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ইতিবাচক গতি দেখা গেছে। বেশিরভাগ কোম্পানির শেয়ারদর বৃদ্ধির পাশাপাশি উত্থান ছিল সূচকেও। তবে আগের  কার্যদিবসের তুলনায় লেনদেন ডিএসইতে বাড়লেও সিএসইতে কমেছে।

 ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স ২২ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৪২ দশমিক ৫৯ পয়েন্টে, ডিএসইএস দশমিক ৪ দশমিক ৮৪ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৮৫ দশমিক ৬৫ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ৯ দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৯৪ দশমিক ৫৮ পয়েন্টে অবস্থান করে। বাজার মূলধন বেড়েছে এক হাজার ৬২৫ কোটি টাকা, দাঁড়িয়েছে ৫ লাখ ১৫ হাজার ৭৪৮ কোটি টাকায়। লেনদেন হয় ৮১৮ কোটি ৮২ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৭০০ কোটি ৭৬ লাখ ৭০ হাজার টাকা। লেনদেন বেড়েছে ১১৮ কোটি টাকা।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ২৮ দশমিক ৪৯ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৮৭ দশমিক ৮১ পয়েন্টে এবং সিএএসপিআই ৪৬ দশমিক ৬৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৬৩ দশমিক ৬৫ পয়েন্টে অবস্থান করে। ২৯৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১৬০টির, বিপরীতে কমেছে ৯৭টির এবং বাকি ৩৬টির দর অপরিবর্তিত থাকে। লেনদেন হয় ৬০ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের অংক ছিল ৬১ কোটি ২০ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর