ফের একসাথে পরমব্রত-স্বস্তিকা

০২ জুলাই ২০২২

কোলকাতার শক্তিমান অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। দীর্ঘ সময় পর আরেক শক্তিমান অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের সাথে একই সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমার নাম ‘শিবপুর’। এটি পরিচালক-প্রযোজনা করেছেন অরিন্দম ভট্টাচার্য।

 

সময়টা আশির দশক। কলকাতা জুড়ে বাম-কংগ্রেসের তুমুল অরাজকতা। সেই সহিংসতা ছড়িয়েছিল কলকাতা সংলগ্ন হাওড়ার শিবপুরেও। সেখানে প্রতিদিনের ত্রাস রাজনৈতিক হত্যা। ফি-দিন চার-পাঁচ জন নিরীহ মানুষ খুন হতেন। সন্ধ্যার পর তাই চট করে বাইরে পা রাখার সাহস দেখাতেন না কেউ। অবস্থা ক্রমশ যখন আয়ত্তের বাইরে তখনই রাশ টেনেছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু। তার যোগ্য সহকারী আইপিএস অফিসার সুলতান সিংহ। তাদের সঙ্গে হাত মিলিয়ে ছিলেন আরও এক জন। তিনি নারী। রাজনৈতিক সন্ত্রাসের বলি তার পরিবার। বাম-কংগ্রেসের সেই সন্ত্রাস এবার উঠে আসছে বড় পর্দায়।

 

ছবিটি প্রযোজনা করবেন সন্দীপ সরকার এবং অজন্তা সিংহ রায়। একটি বিশেষ চরিত্রের জন্য সুস্মিতা চট্টোপাধ্যায়কেও নেওয়ার কথা ভাবা হচ্ছে।

 

পরিচালকের কথায়, ‘‘ছবিটিতে প্রেমের কোনো জায়গাই নেই। পরমব্রত অভিনয় করবেন সুলতান সিংহের ভূমিকায়। স্বস্তিকা সেই রমণী, যার পরিবার সন্ত্রাসের বলি।’’ শিবপুর সংলগ্ন এলাকা এবং নবান্ন থেকে কয়েক কিলোমিটার দূরে দিন-রাত শ্যুট চলবে। শ্যুটিং শুরু হবে ৮ জুলাই। ৪ ও ৫ জুলাই অভিনেতাদের লুক সেট হবে। সম্ভবত প্রস্থেটিক রূপটানের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে। চরিত্র অনুযায়ী পরমব্রতকে পুলিশি পোশাকের পাশাপাশি দেখা যাবে সাদা পোশাকেও।

 

 সূত্র : আনন্দবাজার


মন্তব্য
জেলার খবর