লেনদেন ও শেয়ারদর বেড়েছে

০৬ জুলাই ২০২২

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার (৫জুলাই) সূচক উত্থানের পাশাপাশি লেনদেন বেড়েছে। সিংহভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের দর বেড়েছে। একই ধরণের চিত্র দেখা গেছে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)।

ডিএসইর তিন সূচকের মধ্যে ডিএসইএক্স ২৫ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৭২ দশমিক ১৩ পয়েন্টে, ডিএসইএস ৪ দশমিক ০৮ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৮৯ দশমিক ২৫ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১৭ দশমিক ৯৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩০১ দশমিক ৯১ পয়েন্টে অবস্থান করে। বাজার মূলধন বেড়েছে দুই হাজার ৪৯৮ কোটি ৬৩ লাখ টাকা, লেনদেন শেষে এর পরিমাণ দাঁড়িয়েছে ৫ লাখ ১৯ হাজার ৭৫৪ কোটি টাকায়। লেনদেন হয় ৯৬০ কোটি ৭৯ লাখ ৬১ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৬৬২ কোটি ৬১ লাখ ৩৪ হাজার টাকা। লেনদেন বেড়েছে ২৯৮ কোটি ১৮ লাখ টাকা। শেয়ার লেনদেন হওয়া ৩৮২ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬০টির, বিপরীতে কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৬৩টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৪৫ দশমিক ৮২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৫০ দশমিক ০৫ পয়েন্টে এবং সিএএসপিআই ৭৬ দশমিক ৭৩ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৭০ দশমিক ১০ পয়েন্টে অবস্থান করে। শেয়ার লেনদেন হওয়া ৩০১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১২৬টির এবং অপরিবর্তিত ছিল ৪২টির। ৪০ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২৮ কোটি ৩৯ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর