“বাবা তুমি যেও না, ওরা তোমাকে মেরে ফেলবে”

০৬ জুলাই ২০২২

বগুড়া প্রতিনিধি:

মুরগী ব্যবসায়ী আকবর হোসেনকে যখন ডেকে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন তার ছোট মেয়ে পাখি বলছিল, “বাবা তুমি যেও না, ওরা তোমাকে মেরে ফেলবে !” নিয়ে যাওয়ার কিছুক্ষণ পরেই বাবার লাশ দেখে কান্নায় ভেঙ্গে পড়ে পাখি। পাখির কান্না ও আত্মীয় স্বজনদের আহাজারিতে আকাশ বাতাশ ভারী হয়ে উঠে। ঘটনাটি বগুড়ার শেরপুরের কাফুড়া পূর্বপাড়া এলাকায় ঘটে।

সুদের টাকা পরিশোধ করতে না পারায় মঙ্গলবার (৫ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে আকবর হোসেন ওরফে আকাকে (৪৩) মারপিট করা হয়। এরপর তার মৃত্যু হয়েছে। বুধবার (৬ জুলাই) সকালে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন শেরপুর থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম। আকবর হোসেন ওই গ্রামের মৃত নবীর হোসেনের ছেলে, স্ত্রী ছাড়াও ৩ মেয়ে রয়েছে তার পরিবারে।

আকবর হোসেনের জামাই শামীম হোসেন ও স্থানীয়রা জানান, আকবার হোসেন তার ব্যবসার মূলধন বাড়ানোর জন্য ৭ মাস পূর্বে সুদ শর্তে ৫০ হাজার টাকা নিয়েছিলেন দাদনব্যবসায়ীদের কাছে থেকে।  প্রতি মাসে তাকে ৪ হাজার টাকা সুদ দিতে হতো। ব্যবসা খারাপ হওয়ায় সুদের টাকা দিতে পারেনি। এর পরিপ্রেক্ষিতে  মঙ্গলবার(৫ জুলাই) রাত সাড়ে নয়টার দিকে আজর ও রানু নামের ২ ব্যক্তি এসে আকবরকে তার বাড়ি থেকে ৩শ গজ দূরে (ইবতেদায়ী মাদ্রাসার পাশে বাঁশঝাড়ের কাছে) ডেকে নিয়ে যায়। সেখানে টাকার বিষয় নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে তাকে মারধর করা হয়। এরপর আকবর আহত অবস্থায় তার বাড়ীর কাছে এসে অজ্ঞান হয়ে পড়ে যায়। এ সময় পরিবারের লোকজন তাকে  শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

শেরপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) শহীদুল ইসলাম জানান,  লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

 

দীপক কুমার সরকার/এমকে

 


মন্তব্য
জেলার খবর