বেড়েছে লেনদেন

০৮ জুলাই ২০২২

বৃহস্পতিবার (৭ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতা দেখা গেছে। আর আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে লেনদেন।  অন্যদিকে চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই ধরণের চিত্র দেখা  গেছে।

ডিএসইর সূচকগুলোর মধ্যে ডিএসইএক্স দশমিক ৯০ পয়েন্ট বাড়লেও  ডিএসইএস দশমিক ১ দশমিক ৩০ আর ডিএস৩০ সূচক ৬ দশমিক ০৯ পয়েন্ট হ্রাস পেয়েছে। ডিএসইএক্স  ৬ হাজার ৩৬৬ দশমিক ৯৫, ডিএসইএস  এক হাজার ৩৮৭ দশমিক ৮৯ আর ডিএস৩০ সূচক ২ হাজার ২৯৩ দশমিক ৭৬ পয়েন্টে অবস্থান করে। বাজার মূলধন কমেছে ৫৮২ কোটি ৪৩ লাখ টাকা, লেনদেন শেষে দাঁড়ায় ৫ লাখ ১৮ হাজার ৭৭২ কোটি টাকায়। লেনদেন হয় ৭৮৮ কোটি ৬৬ লাখ ১২ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি ৯৫ লাখ ৪৬ হাজার টাকা। লেনদেন বেড়েছে ৪১ কোটি ৭০ লাখ টাকা। শেয়ার লেনদেন হওয়া ৩৭৮ কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৬৬টির,  বিপরীতে কমেছে ১৪৯টির আর অপরিবর্তিত থাকে বাকি ৬৩টির।

অন্যদিকে সিএসইর সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স দশমিক ২৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৩৮ দশমিক ২৪ পয়েন্টে এবং সিএএসপিআই ২ দশমিক ৩৫ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৫১ দশমিক ৮৩ পয়েন্টে অবস্থান করে। শেয়ার লেনদেন হওয়া ২৯৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছেও ১২৮টির এবং অপরিবর্তিত থাকে ৩৭টির। ২৮ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ২৬ কোটি ৬১ লাখ টাকা।

এমকে


মন্তব্য
জেলার খবর