৫ ভাইয়ের বসতবাড়ি দখলের চেষ্টা, নারীসহ আহত ৭

১৩ জুলাই ২০২২

নড়াইল প্রতিনিধি:

নড়াইলের নড়াগাতী থানার যোগানিয়া গ্রামের বাসিন্দা হাবিবুর রহমানসহ তার পাঁচ ভাইয়ের বসতবাড়ি দখলের চেষ্টা চালিয়েছে প্রতিপক্ষের লোকজন। এ সময় প্রতিপক্ষের হামলায় পাঁচ নারীসহ সাতজন আহত হয়েছেন। এছাড়া ছোট-বড় সাতটি আম গাছ, তিনটি জাম গাছ এবং একটি করে লিচু ও শিমুল তুলার গাছ কেটে ফেলা হয়েছে। বুধবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আহতরা হলো-  ইনজাহের মোল্যার দুই ছেলে হাবিবুর মোল্যা ও আলিম মোল্যা, স্ত্রী জাহেদা বেগম, তার দুই পুত্রবধূ। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বাকি দুজনের পরিচয় জানা যায়নি।

ভুক্তভোগীরা জানান, যোগানিয়া স্ট্যান্ডের পাশে নিজেদের ৮০ শতক জমির ওপর নির্মিত বসতবাড়িতে ৪০ বছর ধরে বাস করছেন তারা। এ জমি ওই এলাকার ননী গোপালের কাছ থেকে ১৯৮৩ সালে জমি ক্রয় করেন ইনজাহের মোল্যা। এদিকে পাশ্ববর্তী ডুমুরিয়া গ্রামের বাসিন্দা ইছাবুল মোল্যা ও তারা মোল্যাসহ তাদের স্বজনেরা একটা জাল দলিল এবং স্ট্যাম্প তৈরি করে ৮০ শতক জমি দীর্ঘদিন ধরে দখলের অপচেষ্টা চালিয়ে আসছে। এরই ধারাবাহিতকায় বুধবার সকালে তারা হামলা চালায় এবং ওই জমির একটি অংশে একচালা টিনের ঘর নির্মাণের অপচেষ্টা চালায়।  

ইছাবুল মোল্যাসহ তাদের লোকজন এ হামলার কথা অস্বীকার করে বলেন, আমরা জোর করে বাড়িঘর দখলের চেষ্টা করিনি। নড়াগাতী থানার ওসি সুকান্ত সাহা জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফরহাদ খান/এমকে


মন্তব্য
জেলার খবর