দর্শনার্থীদের পদচারনায় মুখর ভোলার বেতুয়া প্রশান্তি পার্ক

১৭ জুলাই ২০২২

কামরুজ্জামান শাহীন,ভোলা:

ভোলার চরফ্যাশর উপজেলার আসলামপুর ইউনিয়নের মেঘনা নদীর পাড় ঘেঁষে গড়ে উঠছে মনোরম পরিবেশে ও মনোমুগ্ধকর বেতুয়া প্রশান্তি পার্ক। প্রতিদিনই হাজার হাজার দর্শনার্থীর পথচারনায় মুখরিত হয়ে উঠছে এ পার্ক। প্রকৃতির নির্মল বাতাস আর মেঘনা নদীর ঢেউ মানবমন জুড়াতে যেন বাধ্য এখানে। তাই দূর-দূরান্ত থেকে এখানে ছুটে আসছেন মানুষ। ঈদের ছুটিটায় বাড়তি চাপ বেড়েছে দর্শনার্থীদের। সম্ভাবনাময় এ পর্যটন স্পটটি উপজেলার পর্যটন শিল্পকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে মনে করছেন পর্যটক ও স্থানীয় বাসিন্দারা।

সাবেক উপমন্ত্রী, যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র একান্ত প্রচেষ্টায় ১০-১৫ একর জমির ওপর গড়ে উঠেছে এ পার্ক। উপজেলার অন্যান্য দর্শনীয় স্থানের মত এটিও অনেক সুন্দর। চরফ্যাশনে আরো রয়েছে ১৭ তলা বিশিষ্ট জ্যাকব আইফেল টাওয়ার। চরকুকরী-মুকরী আধুনিক পর্যটক কেন্দ্র ও সুন্দর বনের আদলে দ্বিতীয় সুন্দর বন।

সরেজমিনে দেখা গেছে, এ পার্কে বেশ কয়েকটি ছোটঘর নির্মাণ করা হয়েছে। খাবারে জন্য নির্মান করা হয়েছে কয়েকটি কুড়ের ঘরের আদলে ঘর। সাথে রয়েছে আলোকসজ্জা আর খুব কাছ থেকে প্রকৃতি দেখা সুযোগ। সূর্যোদয় ও সূর্যাস্তের মনোরম দৃশ্য ছাড়াও জেলেদের মাছ ধরার দৃশ্য, নদীর উত্তাল ঢেউ, নির্মল বাতাস আর অপরূপ প্রকৃতির নয়নাভিরাম সৌন্দর্য দেখা যায় এখানে। প্রকৃতির মনোরম দৃশ্য দেখার পাশাপাশি ইলিশ ভাজা স্বাদ নেওয়া যায়। এছাড়াও পাওয়া যাচ্ছে বিভিন্ন প্রকারের বাহারী খাবারও।

চরফ্যাশন থানার ওসি মো. মনির হোসেন মিয়া বলেন, ঈদ-উল-আযহা উপলক্ষে গুরুত্বপূর্ণ স্থানসহ পর্যটন কেন্দ্রগুলোতে বাড়তি পুলিশ মোতায়েন রয়েছে। দর্শনার্থীরা যাতে নিরাপদে ঘোরাফেরা করতে পারে, সে জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রয়েছে প্রশাসনিক নজরদারিও।

এমকে

 


মন্তব্য
জেলার খবর