প্রতিহিংসার আগুনে ৬ গবাদিপশু অঙ্গার

১৮ জুলাই ২০২২

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম বীরগাঁও ইউনিয়নের দূর্গাপুর গ্রামে প্রতিহিংসার আগুনে বুরহান উদ্দিন নামের এক কৃষকের ৪টি গরু, দুটি ছাগল, গোয়াল ও খড়ঘর, গো-খাদ্য ও ঘরের আসবাবপত্র ছাঁই হয়ে গেছে। এতে তার আনুমানিক তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার (১৮ জুলাই) রাত ২টার দিকে  কে বা কারা বুরহান উদ্দিনের গোয়াল ঘরের পাশ দিয়ে যাওয়ার সময় আগুন ঘরে আগুন লাগিয়ে দেয়। আগুনের লেলিহান শিখা দেখে গ্রামের লোকজন ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। কিন্তু ততোক্ষণে ঘরে থাকা গবাদিপশু, খড়সহ আসববাপত্র পুড়ে যায়। সকালে শান্তিগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ভুক্তভোগী বুরহানব উদ্দিন জানান, সাম্প্রতিক ভয়াবহ বন্যায় আমার ঘরবাড়ি ও পশুদের গো-খাদ্য নষ্ট হয়ে গেছে। কষ্টকরে এবার জীবন-জীবিকা নির্বাহ করাটাই কঠিন হয়ে পড়েছে। তবে আমার কারো সাথে কোনো বিরোধ নেই। কেউ না কেউ প্রতিহিংসার বশবতী হয়ে আগুন লাগানোর মতো এমন জঘন্য কাজ করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি তার।

পশ্চিম বীরগাঁও ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জামাল উদ্দিন  জানান, আগুন লাগার ঘটনাটি খুবই দুঃখজনক। বিষয়টি তদন্ত করলেই বেরিয়ে আসবে- কিভাবে গোয়াল ঘরে আগুনের সূত্রপাত হলো। তিনি ক্ষতিগ্রস্থ কৃষককে সহায়তা প্রদানের ব্যবস্থা করার আশ্বাস দেন। শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আখতারুজ্জামান চৌধুরীর সাথে একাধিববার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে ও তিনি ফোন রিসিভ করেননি।

 

এমকে


মন্তব্য
জেলার খবর