সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

২৬ জুলাই ২০২২

সোমবার (২৫ জুলাই) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান দেখা গেছে। একইসঙ্গে আগের কার্যদিবসের তুলনায় বেড়েছে লেনদেন। অপরদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই ধরণের চিত্র দেখা গেছে। তবে ডিএসইতে সিংহভাগ কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিটদর বাড়লেও সিএসইতে কমেছে।

ডিএসইর সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ৩০ দশমিক ৪৫, ডিএসইএস ৩ দশমিক ৯৫, আর ডিএস৩০ সূচক ৯ দশমিক ০৪ পয়েন্ট বৃদ্ধি পায়। ডিএসইএক্স ৬ হাজার ৮২ দশমিক ৮৯, ডিএসইএস এক হাজার ৩৩২ দশমিক ৩২ আর ডিএস৩০ সূচক ২ হাজার ১৭৭ দশমিক ১৯ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৬৩৯ কোটি ৯৫ লাখ ৯৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে এর পরিমাণ ছিল ৪৭০ কোটি ৯৭ লাখ ৭১ হাজার টাকার। লেনদেন বেড়েছে ১৬৮ কোটি ৯৮ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩৮০ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৬টির, কমেছে ১৩১টির এবং বাকি ৫৩টির দর অপরিবর্তিত ছিল।

অন্যদিকে সিএসইতে দুই সূচকের মধ্যে সিএসসিএক্স ৬৯ দশমিক ৭৬ এবং সিএএসপিআই ১১৫ দশমিক ৩৭ পয়েন্ট বৃদ্ধি পায়। সিএসসিএক্স ১০ হাজার ৭৩৬ দশমিক ৮৩ পয়েন্টে এবং সিএএসপিআই ১৭ হাজার ৯২২ দশমিক ৮৫ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৭৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১১১টির, কমেছে ১২৯টির এবং অপরিবর্তিত ছিল বাকি ৩৬টির। ১৭ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১৫ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এমকে


মন্তব্য
জেলার খবর