কৃষককে কুপিয়ে হত্যা

২৬ জুলাই ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলার চরফ্যাশন উপজেলার সীমান্তবর্তী পটুয়াখালী জেলার গলাচিপায় জমির সীমানা নিয়ে বিরোধের জেরে নুরু খাঁ (৪৫) নামের এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে। তার আগে নিহতের ছেলে সুমন খাঁ বাদী হয়ে গলাচিপা থানায় একটি হত্যা মামলা করেছেন। সোমরার (২৫ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে বড়শিবা গ্রামে এ ঘটনা ঘটে।

নুরু খাঁ ভোলার চরফ্যাশন উপজেলার দুলার হাট থানার মুজিবনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের চর মোতাহার গ্রামের আলী আহমদ খাঁর ছেলে।  পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, ভোলার চরফ্যাশন ও পটুয়াখালীর সীমান্তবর্তী দুই চর-  চর মোতাহার ও চর কাজলের জমি নিয়ে দুই এলাকার বাসিন্দাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।  প্রতি বছর পটুয়াখালীর চর কাজলের মন্নান ভূইয়া, রনি ভূইয়াদের নেতৃত্বে সেখানকার স্থানীয় প্রভাবশালীরা চরফ্যাশনের কৃষকদের ধান, গবাদিপশু লুটপাট করে নিয়ে যায়। এনিয়ে একাধিক মামলাও রয়েছে। এদিকে এ বিরোধের জের ধরে নুরু খাঁ নামের এক কৃষকের ওপর হামলা চালায় প্রতিপক্ষরা।

এদিকে সুমন খাঁ মঙ্গলবার (২৬ জুলাই) সকালে গলাচিপার চর কাজল গ্রামের রনি ভূইয়াকে প্রধানসহ ৩০ জনকে আসামি করে গলাচিপা থানায় মামলাটি করেন। পুলিশ এজাহারভূক্ত আসামি সুমন সরদার, জুয়েল খান, আমির হোসেন ভূট্রো, ফরিদ, নুরুনাহারকে গ্রেফতার করেছে।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, লাশ ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। মামলার পর পুলিশ ৫ আসামিকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

কামরুজ্জামান শাহীন/ এমকে


মন্তব্য
জেলার খবর