পঞ্চগড়ে চোরাই পণ্য ভর্তি ট্রাক আটক

২৮ জুলাই ২০২২

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে বিপুল পরিমাণ চোরাই সয়াবিন তেল, আটা, ভুট্টা, কোমলজাত পানীয় ভর্তি ট্রাক আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে সদর উপজেলার জগদল বাজার এলাকা থেকে ট্রাকটি আটক করা হয়। ট্রাকটির চালক ও তার সহকারি পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

জানা যায়, তেঁতুলিয়া থেকে পঞ্চগড়ের দিকে যাচ্ছিল ট্রাকটি  (ঢাকা মেট্টো ট-১৫-৬৬১২)। গতি সন্দেহ হওয়ায় তেঁতুলিয়া হাইওয়ে থানার টহলরত পুলিশ ভজনপুর বাজার এলাকায় ট্রাকটির চালককে থামানোর সংকেত দেয়। কিন্তু  না থামিয়ে আরো গতি বাড়িয়ে দেওয়া হয়। এ সময় পুলিশ পিছন থেকে তাড়া করে। এক পর্ায়ে  জগদল বাজার এলাকায় পৌঁছালে ট্রাকটি থামিয়ে পালিয়ে যায় চালক ও তার সহকারি। গাড়িতে থাকা ড্রিল মেশিন, তালা কাটার যন্ত্র দেখে পুলিশের ধারণা, কোন গুদামের তালা কেটে মালামাল নিয়ে যাচ্ছিল তারা।

এদিকে দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও স্থানীয় ব্যক্তিদের উপস্থিতিতে মালামালগুলো জব্দ তালিকা করা হয়। এতে ৬ কার্টুন ৫০০ মিলি সয়াবিন তেল ২শ’ পিস, ৪৯ কার্টুন ১ লিটার ১৬০ পিস, ৮ কার্টুন ২ লিটার ২৫৮ পিস, ৫ লিটার ১৪৭ পিস, প্রাণ-আপ  ১০০০ মিলি ৫পিস, বসুন্ধরা আট ১ কেজির ২ বস্তা ও ৯২ বস্তা ভুট্টা। এসব পণ্যের দাম আনুমানিক প্রায় ১৪-১৫ লাখ টাকা হবে বলে জানা গেছে।

তেঁতুলিয়া হাইওয়ে থানার ওসি (ভারপ্রাপ্ত) জাহাঙ্গীর আলম জানান, কালান্দিগঞ্জ এলাকার কোনো এক গুদাম থেকে এসব মালামাল নিয়ে যাওয়া হচ্ছিল। তেঁতুলিয়া থানায় মামলা হলে মালামালসহ ট্রাকটি পাঠানো হবে। তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাঈদ চৌধুরী জানান, এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

 

মো.সম্রাট হোসাইন


মন্তব্য
জেলার খবর