দীর্ঘ বিরতির পর পর্দায় রঞ্জিত মল্লিক

২৯ জুলাই ২০২২

ওপার বাংলার দর্শক প্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিক। বরাবরই পর্দায় অন্যায়ের বিরুদ্ধে গর্জে উঠতে দেখা গেছে তাকে। সিনেমায় সত্যের পালন আর দুষ্টের দমনেই দর্শকমনে তার স্থায়ী জায়গা। চল্লিশ বছর পরে আবার পর্দায় ফিরছেন তিনি।

এবার আইনজীবীর ভূমিকায় দেখা যাবে রঞ্জিত মল্লিককে। ছবির নাম ‘অপরাজেয়’। শ্যাম দাগার কাহিনি ও প্রযোজনায় মোজোটেল এন্টারটইনমেন্ট ও দিব্যা ফিল্মসের ছবিটি মুক্তি পাবে পুজোর আগেই। ঠিক চল্লিশ বছর আগে যে ভাবে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে দেখা গিয়েছিল, নতুন ছবিতেও সেভাবেই কোমর থেকে বেল্ট খুলে অপরাধীদের শাস্তি দিতে দেখা যাবে রঞ্জিতকে।

নতুন করে ফেরা নিয়ে রঞ্জিত মল্লিক জানান, ‘‘পরিচালকের ইচ্ছে ছিল ‘শত্রু’ ছবির পুলিশ অফিসার শুভঙ্কর সান্যাল আবার ফিরে আসুক। ওই চরিত্রটার উপরে বেশ দূর্বলতা আছে ওর। ছবির গল্প বেশ ভালো। তাই রাজি হলাম। এখানে আমি এক জন সৎ, নিষ্ঠাবান আইনজীবী। 

ছবির কাহিনী প্রসঙ্গে তিনি বলেন, স্রোতের বিপরীতে হাঁটা শুভঙ্কর সান্যাল অন্যায়ের বিরুদ্ধে লড়তে গিয়ে অপদস্থ হয়েছে বারবার। ভারাক্রান্ত মনে অবসর নিয়েছেন। কিন্তু চারপাশের অন্যায় দেখে চুপ থাকতে পারেনি। মাকে মেয়েরা ঠকাচ্ছে, এ অন্যায় দেখে আবার গর্জে ওঠে শুভঙ্কর। বরাবরই আমি এ ভাবেই রুখে দাঁড়ানো চরিত্রের মধ্যে দিয়ে প্রতিবাদী হয়েছি।’’

পরিচালক তরুণ মজুমদার বলেন, ‘‘এ গল্পটা শুনে আমি ঠিক করে ফেলি চরিত্রটা রঞ্জিত কাকুই করবেন। প্রথমে রাজি হননি। পরে গল্প শুনে আর চরিত্রের নাম শুভঙ্কর সান্যাল জেনে আর না করেননি। রঞ্জিত কাকু, সাবিত্রী আন্টি অসাধারণ অভিনয় করেছেন এ ছবিতে। লাবণি সরকার , সুমিত গঙ্গোপাধ্যায়, ফাল্গুনী চট্টোপাধ্যায়, মৃণাল মুখোপাধ্যায়ও একেবারে অন্যরকম ভাবে ধরা দিয়েছেন ছবিতে। যারা ‘শত্রু’ দেখেছেন, আমার বিশ্বাস তরাা আবার ফিরে পাবেন শুভঙ্কর সান্যালকে।’’

আনন্দবাজার


মন্তব্য
জেলার খবর