ভোলায় পুলিশ-বিএনপি সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশতাধিক

৩১ জুলাই ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলায় পুলিশ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে আব্দুর রহিম নামে এক বিএনপি নেতা নিহত হয়েছেন, পুলিশসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। রোববার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে শহরের মাহজনপট্রি জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দেশে বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনা ও নৈরাজ্যের প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দলটির স্থানীয়রা নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ করতে গেলে এ সংর্ঘষ হয়।  এদিকে এ ঘটনায় বিএনপির ৭ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আব্দুর রহিম উপজেলার দক্ষিণ দিঘলধী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কোরালিয়া গ্রামের বাসিন্দা। স্থানীয় সূত্রে জানা যায়,  জেলার দলীয় কার্যালয়ের সামনে থেকে  বিএনপির নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় বের হলে পুলিশ বাঁধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মী ও পুলিশের সাথে ধাক্কা-ধাক্কি ও হাতাহাতি হয়। এক পর্যায় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। তাদের প্রতিহত করতে পুলিশ লাঠিচার্জ ও গুলি করে। আহতদের ভোলা সদর হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক আব্দুর রহিমকে মৃত ঘোষণা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফরহাদ সরদার বলেন, বিএনপি নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করছিল। এ সময় পুলিশ বাধা দিলে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে, টিয়ারশেল ও ফাঁকা গুলি ছোড়ে। এ ঘটনায় ৭ বিএনপির নেতাকর্মীকে আটক করা হয়েছে।

ভোলা জেলা বিএনপি সাধারণ সম্পাদক হারুর আর রশীদ ট্রুম্যান জানান, কেন্দ্র ঘোষিত বিএনপির এ শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দিয়েছে। পুলিশের গুলিতে বিএনপি নেতা আব্দুর রহিম নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অর্ধশতাধিক নেতাকর্মী।

 কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর