ভোলায় বিএনপির চারশ’ নেতাকর্মীর নামে পুলিশের দুই মামলা

০১ অগাস্ট ২০২২

ভোলা প্রতিনিধি:

ভোলায় জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চার শতাধিক নেতাকর্মীকে আসামী করে দুটি মামলা করেছে পুলিশ। বিএনপির নেতাকর্মী ও  পুলিশের মধ্যে সংঘর্ষ, এ সংঘর্ষে সেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম নিহত ও পুলিশসহ বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহতের ঘটনায় সোমবার (১ আগস্ট) সকালে ভোলা সদর থানায় এ মামলা হয়। অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

সেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম হত্যা ও পুলিশের ওপর হামলার ঘটনায় ৭৫ জনের নাম উল্লেখ করা হয়েছে মামলায়। এদিকে সংঘর্ষের প্রায় ১৮ ঘণ্টা পর সোমবার সকাল ১০ টায় আব্দুর রহিমের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরীনসহ জেলা বিএনপির নেতারা। এ সময় ভোলা সদর হাসপাতালের মর্গে সামনে আব্দুর রহিমের পরিবারের সদস্যদের আহাজারি করতে দেখা গেছে। বিলাপসহ বারবার মূর্ছা যেতে দেখা গেছে নিহতের মা ফখরুন নেছাকে।

অন্যদিকে জেলা বিএনপি অফিসসহ জেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। শহরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। মামলা হওয়ার খবরে অনেকটা আত্মগোপনে রয়েছে বিএনপির নেতাকর্মীরা। রোববার বিএনপির বিক্ষোভ মিছিল শুরুর সময় পুলিশ বাঁধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

ওদিকে সেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম নিহতের ঘটনায় কেন্দ্রীয় বিএনপি দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচীর প্রথম দিনে ১ আগষ্ট (সোমবার) সকাল সাড়ে ১১ টায় নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনেসহ সারাদেশে মহানগর এবং জেলা সদরে কালো ব্যাচ ধারণ ও গায়েবেনা জানাযা হয়েছে।

কামরুজ্জামান শাহীন/এমকে


মন্তব্য
জেলার খবর