সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

০২ অগাস্ট ২০২২

 আগের দিনের মতো সোমবারও দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সিংহভাগ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটদর বেড়েছে।  উত্থান দেখা গেছে সূচকের। একইসঙ্গে আগের কার্যদিবসের তুলনায়  বেড়েছে  লেনদেনও, পরিমাণে ৩৫৪ কোটি টাকা। অন্যদিকে আরেক পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই ধরণের চিত্র দেখা গেছে।

ডিএসইর সূচক তিনটির মধ্যে ডিএসইএক্স ৩০ দশমিক ০৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ১৬৩ দশমিক ৯৯ পয়েন্টে, ডিএসইএস ৭ দশমিক ৬০ পয়েন্ট বেড়ে এক হাজার ৩৪৭ দশমিক ০৮ পয়েন্টে আর ডিএস৩০ সূচক ১০ দশমিক ৬১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০৪ দশমিক ১৮ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হয় মোট ৯২১ কোটি ৭৩ লাখ ৪৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ৫৬৭ কোটি ৯৫ লাখ ৯৪ হাজার টাকা। লেনদেন বেড়েছে ৩৫৩ কোটি ৭৭ লাখ টাকা। লেনদেন হওয়া মোট ৩৮২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ১০২টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৭৭টির।

অন্যদিকে সিএসইতে সূচকগুলোর মধ্যে সিএসসিএক্স ৮১ দশমিক ২৬ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৮৫১ দশমিক ৭৪ পয়েন্টে এবং সিএএসপিআই ১৩৬ দশমিক ০২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ১১২ দশমিক ৬৮ পয়েন্টে অবস্থান করে। লেনদেন হওয়া মোট ২৮৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিটের মধ্যে দর বেড়েছে ১৭৫টির,  বিপরীতে কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত থাকে বাকি ৭২টির । ১৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১২ কোটি ৩৫ লাখ টাকার।

এমকে


মন্তব্য
জেলার খবর