৩ কোটি ৩০ লাখ লিটার সয়াবিন কিনবে সরকার

০৪ অগাস্ট ২০২২

দেশের বাজারে যোগান দিতে ৩ কোটি ৩০ লাখ লিটার সয়াবিন তেল কিনবে সরকার। এতে ব্যয় হবে মোট ৪৪৮ কোটি ৮২ লাখ ৬৪ হাজার টাকা। দুই দেশ থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে এ তেল কেনা হবে।  বাণিজ্য মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রস্তাব সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিপরিষদ কমিটি অনুমোদন দিয়েছে। বুধবার (৩ আগস্ট) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে কমিটির ভার্চুয়াল বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।  বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আবদুল বারিক।

জানা গেছে, ফেরানি পোলাসকা স্পজু ফুড স্টাফ ট্রেডিং এলএলসি, ইউএই (লোকাল এজেন্ট: শান ট্রেডিং লি. ঢাকা) এর কাছে থেকে দুই কোটি ২০ লাখ লিটার এবং কানাডা ইঙ্ক, কানাডার (লোকাল এজেন্ট: হক গ্রুপ, ঢাকা) কাছে থেকে বাকি এক কোটি ১০ লাখ লিটার সয়াবিন তেল কেনা হবে। ক্রয়ের ক্ষেত্রে সরাসরি ক্রয় (ডিপিএম) পদ্ধতি অনুসরণ করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ক্রয় কমিটির অনুমোদিত ৩ প্রস্তাবে মোট বরাদ্দের পরিমাণ ৭৬৪ কোটি ৩০ লাখ ১২ হাজার ১০০ টাকা। এর মধ্যে সরকারি তহবিলের ৪৪৮ কোটি ৮২ লাখ ৬৪ হাজার টাকা এবং দেশীয় ব্যাংক ঋণ ৩১৫ কোটি ৪৭ লাখ ৪৮ হাজার ১০০ টাকা উৎস ধরা হয়েছে অর্থের।

এমকে

 


মন্তব্য
জেলার খবর